• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

পিছিয়ে পড়েও লুটনের বিরুদ্ধে ম্যান সিটির জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২৩, ১২:৩৭ পিএম
পিছিয়ে পড়েও লুটনের বিরুদ্ধে ম্যান সিটির জয়
জয়ের নায়ক গ্রিলিশের সঙ্গে সিটি কোচ গুয়ার্দিওলা। ছবি সংগৃহীত

চোটের জন্য খেলেননি তারকা স্ট্রাইকার আর্লিং হালান্ড। তবু এক গোলে পিছিয়েও ম্যাঞ্চেস্টার সিটি তিন পয়েন্টই নিয়ে ফিরল। ইংলিশ প্রিমিয়ার লিগে  রোববার রাতের ম্যাচে ম্যান সিটি ২-১ গোলে লুটন টাউনকে পরাজিত করে।  

নিজেদের মাঠে ম্যান সিটির বিরুদ্ধে অ্যান্ড্রোস টাউন্সেডের ডান দিক থেকে মারা নিখুঁত বাঁ পায়ের ক্রসে হেড করে ১-০ করেছিলেন লুটনের এলিজা আবেবাও। কিন্তু দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটে ১-১ করে দেন সিটির ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দেশের মিডফিল্ডার বের্নার্দো সিলভা। এর তিন মিনিট পরেই ম্যান সিটির দ্বিতীয় গোল আসে আর এক মিডফিল্ডারের সৌজন্যে। এ ক্ষেত্রে গ্রিলিশকে দারুণ একটা ক্রসে শুধু হাল্কা করে একটা শট মারতে হয়েছে। সে ক্রস দেন লিওনেল মেসির দেশের আলভারেজ। গুয়ার্দিওলার নতুন অস্ত্র আর্জেন্টিনার এই তরুণের বয়স মাত্র ২৩ বছর। শেষ পর্যন্ত জয়ী হয় পেপ গুয়ার্দিওলার ক্লাব।

এদিকে, একই দিনে বড় অঘটন ঘটিয়েছে এভার্টন ২-০ গোলে চেলসিকে হারিয়ে। স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবের সম্পূর্ণ বোঝাপড়াহীন ফুটবলের সুযোগ নিয়ে ৫৪ মিনিটে আবদুল্লাই দাউকো ১-০ গোলে এগিয়ে দেন এভার্টনকে। এভার্টন তাদের দ্বিতীয় গোল পায় ম্যাচের ইনজুরি সময়ে লুইস ডবিনের বক্সের মাথা থেকে মারা শটে।

ম্যাচের পরে সিটির কোচ গুয়ার্দিওলা বলেন, শেষ ম্যাচের পরিপ্রেক্ষিতে বলতেই হচ্ছে, ছেলেরা অসাধারণ খেলেছে। মজা হচ্ছে, প্রথমার্ধে আমরা বেশি ভাল খেলেছি। অথচ গোল ওরাই করে দিল। দ্বিতীয়ার্ধে দরকার ছিল হিসেব উল্টে দেওয়ার। সেটা দারুণ ভাবেই করেছে দল। 

এ দিন নিউক্যাসলের বিরুদ্ধে বড় ব্যবধানে (৪-১) জয়লাভ করের টটেনহ্যাম। জোড়া গোল করে চমকে দেন রিচার্লিসন।
 

Link copied!