• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

বাবর আজমদের ফিটনেস নিয়ে কটাক্ষ ওয়াসিম আকরামের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৩, ০৫:২৭ পিএম
বাবর আজমদের ফিটনেস নিয়ে কটাক্ষ ওয়াসিম আকরামের
ছবি: সংগৃহীত

বিশ্বকাপে শুরুতে দুই ম্যাচ জেতার পর হারের হ্যাটট্রিক পূরণ করেছে পাকিস্তান। সবশেষ আফগানিস্তানের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে মাঠে নামলেও কাজের কাজ হয়নি বাবর আজমের দলের। আফগানদের সঙ্গে ৮ উইকেটে হেরে টুর্নামেন্ট থেকে তারা এখন অনেকটাই ব্যাকফুটে। এই ম্যাচে পাকিস্তান ক্রিকেটাররা অনেক ফিল্ডিং মিস করে দেদারসে রান বিলিয়েছেন। বাবর, শাহিন আফ্রিদিদের বাজে ফিল্ডিংয়ের জন্য তাদের ফিটনেস নিয়ে প্রশ্ন তুলেছেন সুইং অব সুলতান খ্যাত পেসার ওয়াসিম আকরাম।

পাকিস্তানের স্পোর্টস চ্যানেল ‘এ স্পোর্টস’এর অনুষ্ঠান ‘দ্য প্যাভিলিয়ন’-এ নিজের ক্ষোভ উগড়ে দিয়েছেন পাকিস্তান এই সাবেক পেসার। ওয়াসিম একপর্যায়ে বলে বসেন পাকিস্তানের ক্রিকেটার দের দেখে মনে হচ্ছে প্রতিদিন প্রচুর পরিমাণে খাসির গোশত খায় তারা। ওয়াসিম বলেন,  “খেলোয়াড়দের ফিল্ডিং ও ফিটনেস দেখুন। আমরা ৩ সপ্তাহ ধরে বলছি, এই খেলোয়াড়েরা গত দুই বছরের মধ্যে কোনো ফিটনেস পরীক্ষার মধ্য দিয়ে যায়নি। দেখে তো মনে হয় তারা প্রতিদিন আট কেজি করে খাসির গোশত খায়।”

পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক আরও বলেন,“মিসবাহ যখন কোচ ছিল, তখন এটা ছিল। খেলোয়াড়েরা তাকে পছন্দ করতো না, কিন্তু কাজটা হয়েছে। ফিল্ডিং তো ফিটনেসের ওপর নির্ভর করে আর আমরা এখানেই পিছিয়ে। এখন আমরা সেই আগের জায়গাতেই ফিরে গেছি।”

ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর খেলতে আসা পাকিস্তান ছিল ফেভারিট। এবারের আসরের শিরোপার অন্যতম দাবিদার তারা। টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচ জিতে ফেভারিটের তকমাটা আরও জোড়ালো করেছিল পাকিস্তান। কিন্তু পরের তিন ম্যাচে জয় না পেয়ে হারের হ্যাটট্রিক পুরোনো করেছে বাবর আজম বাহিনী। বিশ্বকাপে তারা এখন পর্যন্ত ৫ ম্যাচে ২ জয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে। তাদের বিশ্বকাপে আর বাকি রয়েছে ৪ ম্যাচ। পাকিস্তানকে শেষ চারে জায়গা করে নিতে হলে পরের সবগুলো ম্যাচে জয় ছাড়া বিকল্প নেই। আর হারলেই ধরতে হতে পারে দেশে ফেরার বিমান।

Link copied!