• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

জ্বরে ভুগছেন লিটন, অনিশ্চিত প্রথম ম্যাচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৩, ০১:৩৮ পিএম
জ্বরে ভুগছেন লিটন, অনিশ্চিত প্রথম ম্যাচ
ফাইল ছবি

শেষ হতে যাচ্ছে অপেক্ষার পালা। আর এক দিন পরই মাঠে গড়াবে এশিয়া কাপের ১৬তম আসর। টুর্নামেন্টের দ্বিতীয় দিনেই মাঠে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ শ্রীলঙ্কা। তবে আসর শুরুর আগে দুঃসংবাদ লিটন দাসের অসুস্থতা। এখনো জ্বর থেকে সেরে ওঠেননি তিনি। এবারের এশিয়া কাপ ওয়ানডে ফরম্যাটে হওয়ায় ক্রিকেটপ্রেমীরা দেখছেন বড় স্বপ্ন, ভালো কিছু করবে বাংলাদেশ। তবে লিটনের দলে যোগ না দেওয়াটা কিছুটা দুশ্চিন্তার কারণ টাইগারদের জন্য।

সবশেষ পাওয়া খবর অনুযায়ী, এখনো ১০০ ডিগ্রি জ্বর আছে লিটনের। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। বাংলাদেশের প্রথম ম্যাচে এই উইকেটকিপার ব্যাটারের খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

মঙ্গলবার (২৯ আগস্ট) শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়ার আগে বিমানবন্দরে লিটনকে নিয়ে কথা বলেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস। 

এ সময় ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান বলেন, “লিটন সুস্থ হয়ে যাবে। দেখা যাক, আমরা ওয়েট করছি ওর জন্য। যদি ও আজকের মধ্যে সুস্থ হয়ে যায়, তাহলে হয়তো কালকেই আমরা চেষ্টা করব ওকে কলম্বোতে নিয়ে আসার জন্য।”

দলে লিটনের না থাকাটা বাড়তি চাপ তৈরি করেছে কি না, এমন প্রশ্নের জবাবে জালাল ইউনুস বলেন, “অবশ্যই। ও তো আমাদের অভিজ্ঞ ক্রিকেটার। আমাদের প্রতিষ্ঠিত ওপেনার। যাহোক, আশা করি কোনো সমস্যা হবে না।”

তানজিদ ও নাঈম শেখ। ছবি: সংগৃহীত

লিটন শেষ পর্যন্ত দলের সঙ্গে যুক্ত হতে না পারলে বাংলাদেশের উদ্বোধনী জুটিতে দেখা যেতে পারে মোহাম্মদ নাঈম শেখ এবং তানজিদ হাসান তামিমকে। সদ্য সমাপ্ত ইমার্জিং এশিয়া কাপে নাঈম ও তানজিদকে ওপেনার হিসেবে দেখা গেছে। অন্যদিকে লিটনের বিকল্প হিসেবে সাইফ হাসানের নাম আলোচনায় থাকলেও ডেঙ্গুতে আক্রান্ত সাইফ। তাতে জাকির হোসেনকে দলের সঙ্গে যুক্ত করার সম্ভাবনা বেশি।

Link copied!