• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

বেন স্টোকসদের নতুন সঙ্গী লরেন্স


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৪, ০৩:৪২ পিএম
বেন স্টোকসদের নতুন সঙ্গী লরেন্স
ড্যান লরেন্স। ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের ভারত সফর শুরু হবে শীঘ্রই। আগামী ২৫ জানুয়ারি থেকে শুরু হবে প্রথম টেস্ট। তার আগে আরব আমিরাতে অনুশীলনে ব্যস্ত এখন ইংল্যান্ড দল। এর মাঝেই খারাপ খবর এল ইংল্যান্ড দলের জন্য। ব্যক্তিগত কারণ দেখিয়ে ভারতের বিরুদ্ধে সিরিজ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন হ্যারি ব্রুক।

তার পরিবর্তে নতুন ক্রিকেটারের নামও ঘোষণা করা হয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে। হ্যারি ব্রুকের ছিটকে যাওয়াটা নিঃসন্দেহে দুশ্চিন্তা বাড়াবে ব্রেন্ডন ম্যাকালাম, বেন স্টোকসদের। ব্রুকের পরিবর্ত হিসেবে ইসিবির তরফে ড্যান লরেন্সের নাম ঘোষণা করা হয়েছে। 

ইসিবির নিজেদের অফিসিয়াল এক্স হ্যান্ডেলে লেখা হয়েছে, ‘ব্যক্তিগত কারণে দেশে ফিরছেন হ্যারি ব্রুক। ইংল্যান্ডের দলের ভারত সফরে তাকে পাওয়া যাবে না। ভারতে আর ফিরে আসছে না হ্যারি ব্রুক। তার পরিবারের তরফে এই সময়ে গোপনীয়তা রক্ষার আবেদন করা হচ্ছে সকলকে। এই পরিপ্রেক্ষিতে ইসিবির তরফে মিডিয়ার বন্ধুদের অনুরোধ করা হচ্ছে তাদের গোপনীয়তা যাতে কোনভাবে ভঙ্গ করা না হয়।’ 

প্রথম পেস্টের কিছুক্ষণ পর নতুন একটি পোস্ট করা হয় ইসিবির তরফে। সেখানে লেখা হয়, ‘কাউন্টি দল সারের ড্যান লরেন্স ইংল্যান্ডের দলের সঙ্গে যোগ দেবেন।’ 

২০২২ সালে ২৪ বছর বয়সী হ্যারি ব্রুকের টেস্ট অভিষেক হয়। ১২টি টেস্টে অংশ নিয়েছেন তিনি। করেছেন ১১৮১ রান। ঝুলিতে রয়েছে চারটি শতরান এবং সাতটি অর্ধশতরান। এর আগে ইংল্যান্ড দল শেষবার ২০২১ সালে ভারতে এসেছিল। ৩-১ ফলে সেই সিরিজে জিতেছিল ভারতীয় দল।
 

Link copied!