• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

কোহলিকে সরিয়ে শীর্ষে রাজা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২২, ০২:০২ পিএম
কোহলিকে সরিয়ে শীর্ষে রাজা

ক্রিকেট দুনিয়ায় প্রায় সব রেকর্ডেই সবার ওপরে বিরাট কোহলির নাম। তাকে শীর্ষ স্থান থেকে সরিয়ে দিয়ে নিজের নাম ওঠানো প্রায় সব ক্রিকেটারেরই স্বপ্ন। আর সেই স্বপ্নটাই পূরণ করেছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা। টি-টোয়েন্টি ক্রিকেটে এক বছরে সবচেয়ে বেশি ম্যাচসেরা হওয়ার রেকর্ড এখন রাজার দখলে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) পাকিস্তানের বিপক্ষে শ্বাসরুদ্ধকর এক জয় পেয়েছে জিম্বাবুয়ে। এই ম্যাচে পাকিস্তানের ব্যাটিং লাইনআপ ধসিয়ে দেওয়ার মূল নায়ক ছিলেন এই রাজা।

বল হাতে ২৫ রানে তিন উইকেট শিকার করেছিলেন। যদিও ব্যাট হাতে ছিল না বলার মতো কোনো ইনিংস। ১৬ বলে করেছিলেন ৯ রান। মূলত সিকান্দার রাজার ওই দারুণ কার্যকরী স্পেলের কারণেই ম্যাচ জিতেছিল জিম্বাবুয়ে। তাই ম্যাচসেরা নির্বাচনে কোনো কষ্টই হয়নি। সিকান্দার রাজাই হয়েছিলেন ম্যাচসেরা।

সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে থাকা সিকান্দার চলতি বছর পাকিস্তান ম্যাচের আগে আরও ছয়বার হয়েছিলেন ম্যাচসেরা। তখনই এক ক্যালেন্ডার ইয়ারে সবচেয়ে বেশিবার ম্যাচসেরা হওয়ার রেকর্ডে কোহলির পাশে ছিলেন এই জিম্বাবুইয়ান ক্রিকেটার।

পাকিস্তান ম্যাচে সেরা হয়ে কোহলিকে ছাড়িয়েছেন এই ক্রিকেটার। ২০১৬ সালে ৬ বার ম্যাচসেরা হয়ে এত দিন শীর্ষে ছিলেন কোহলি। এবার তাকে ছাড়ালেন সিকান্দার রাজা। এখন পর্যন্ত চলতি বছর ৭ বার ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন এই ক্রিকেটার। ২০২১ সালে কোহলির সমান ছয়বার ম্যাচসেরা হয়েছিলেন উগান্ডার দীনেশ নাকরানি।

Link copied!