• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১,

উইলিয়ামসনকে ১৪ দিন সময় বেঁধে দিয়েছেন কিউই কোচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৩, ০৫:৩১ পিএম
উইলিয়ামসনকে ১৪ দিন সময় বেঁধে দিয়েছেন কিউই কোচ
ছবি: সংগৃহীত

আইপিএল খেলার সময় ডান হাঁটুর লিগামেন্টে চোট পেয়ে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে চলে যান কেইন উইলিয়ামসন। তিনি এখনও ইনজুরি কাটিয়ে সুস্থ হয়ে মাঠের খেলায় ফিরতে পারেননি। কেইন ইংল্যান্ড সিরিজে স্কোয়াডে না থাকলেও দলের সঙ্গে রয়েছেন সেখানে তার পুনর্বাসন প্রক্রিয়া চলছে। এবার উইলিয়ামসনকে নিয়ে কঠোর অবস্থান নিয়েছেন নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড। কোচ তাকে বলে দিয়েছেন, বিশ্বকাপের আগে নিজের ফিটনেস প্রমাণের জন্য আর মাত্র ১৪ দিন সময় পাবেন তিনি।

কিছুদিন আগে কিউই অধিনায়ক বলেছিলেন তার জন্য বিশ্বকাপটা খেলা এখনও কঠিন। চলতি বছরে সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ রয়েছে। এই সিরিজে কেইন মাঠে ফিরলে সেটাও তার জন্য তাড়াহুড়া হয়ে যাবে বলে মনে করেন তিনি। এই ব্যাটারকে কবে মাঠে দেখা যাবে সে বিষয়ে এখনও রয়েছে ধোঁয়াসা।

তবে বিশ্বকাপের সময় ঘনিয়ে আসছে। আর আইসিসি বলে দিয়েছে আগামী ৫ সেপ্টেম্বরের মধ্যে বিশ্বকাপের দল ঘোষণা করতে হবে। তাই খুব দ্রুত উইলিয়ামসনকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তটা নিতে হবে নিউজিল্যান্ডকে। সেজন্যই কেইনকে কিউই কোচ সময় বেঁধে দিয়েছেন। স্টিড বলেন, “দল ঘোষণার আগে আমাদের দুই সপ্তাহের মতো সময় আছে। এ সময়টা কাজে লাগাতে তাকে সব ধরনের সুযোগই দেব আমরা। সে পুনর্বাসনপ্রক্রিয়া পুরোপুরি শুরু করেছে, নেটে ব্যাটিংয়ে ফিরেছে, যেটি দারুণ লাগছে দেখতে। সে সত্যিই বেশ ভালো উন্নতি করছে। তবে তাকে আমাদের যে অবস্থানে প্রয়োজন, সেখানে যেতে আরও অনেক কাজ করতে হবে।”

ভারতের মাটিতে ৫ সেপ্টেম্বর থেকে বিশ্বকাপের পর্দা উঠবে। এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ ইংল্যান্ড। এই ম্যাচে উইলিয়ামসনকে পাবেন কিনা সেটা নিয়েও কোচ স্টিডের রয়েছে সন্দেহ। কিউই কোচ বলেন, “কেইনকে দলে নেওয়া হলেও সে টুর্নামেন্টের শুরু থেকেই থাকবে না, এমন আশঙ্কা আছে। আবার থাকতেও পারে, আবার সে প্রস্তুত নাও হতে পারে।”

বিশ্বকাপের আগে তাড়াহুাড়া করে কেইনকে দলে ফিরিয়ে পরে তার ক্যারিয়ার হুমকির মুখে যেনো না পরে যায় সে দিকটাও মাথায় রাখছেন কিউই মাস্টার মাইন্ড। নিউজিল্যান্ড কোচ বলেন, “এটা কিছুটা ভবিষ্যৎ অনুমান করার মতো ব্যাপার হয়ে যাচ্ছে তাকে ঘিরে। অবশ্যই আমরা তাকে বিশ্বকাপে চাই, কিন্তু বৃহৎ পরিসরেও ভাবতে হবে। আমরা কেইনকে তার পুরো ক্যারিয়ারেই ফিট দেখতে চাই। কেইন এবং আমার মধ্যে খোলাখুলি আলোচনা হবে; যাতে করে শুধু আমাদের দলের জন্য নয়, কেইন উইলিয়ামসনের দীর্ঘমেয়াদি ক্যারিয়ারের জন্যও সেরা সিদ্ধান্তটি নেওয়া যায়।”

৩০ আগস্ট থেকে শুরু হবে ইংল্যান্ডে বিপক্ষে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজের আগে দল থেকে সরিয়ে নেওয়া হয়েছে অলরাউন্ডার জিমি নিশামকে। প্রথম সন্তানের জন্মের জন্য দেশে ফিরে যাবেন তিনি। নিশামের বদলি হিসেবে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে কোল ম্যাককনকিকে। ইংলিদের বিপক্ষে কিউইরা টি-টোয়েন্টি সিরিজ শেষ করে ৮ সেপ্টেম্বর থেকে ওয়ানডে সিরিজে মাঠে নামবে। এই সিরিজ শেষে তারা বাংলাদেশে চলে আসবে। টাইগারদের সঙ্গে মিরপুরে গ্যারি স্টিডের শীর্ষরা তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে। ম্যাচ তিনটি হবে ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর।

Link copied!