• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

উইম্বলডনের নতুন রাজা আলকারেজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৭, ২০২৩, ১০:৫৮ এএম
উইম্বলডনের নতুন রাজা আলকারেজ
কারলোস আলকারাজ

টেনিস কোর্টে প্রায় অপরাজেয় সম্রাটে পরিণত হয়েছিলেন নোভাক জোকোভিচ। অল ইংল্যান্ড ক্লাবের সেন্টার কোর্টে সেই জোকোভিচকে হারিয়ে উইম্বলডনের সিংহাসনের নতুন রাজার আগমন ঘটল। প্রথমবারের মতো এই শিরোপার স্বাদ পেলেন স্প্যানিশ তরুণ কারলোস আলকারাজ।

রোববার (১৬ জুলাই) উইম্বলডনের ফাইনালে ৪ ঘণ্টা ২৬ মিনিট লড়াই করে ১-৬, ৭-৬ (৮/৬), ৬-১, ৩-৬, ৪-৬ গেমে জোকোকে হারান আলকারাজ।

সাতটি উইম্বলডন ফাইনাল জেতা জোকোভিচের সামনে খেলতে নেমে হয়তো ঘাবড়ে গিয়েছিলেন ২০ বছর বয়সী আলকারাজ। তাই তো এই টেনিস তারকা প্রথম গেমে দাঁড়াতেই পারল না জোকোর সামনে। হেরে বসলেন ১-৬ সেটে। তবে পরের সেটেই ঘুরে দাঁড়ান উইম্বলডনের নতুন রাজা। দ্বিতীয় সেটটি ড্র হলে পেনাল্টিতে যায়। সেখানে পেনাল্টিতে জিতে ম্যাচে ফিরেন এই স্প্যানিশ। তৃতীয় সেটে যেন আরও আক্রমণাত্মক হয়ে উঠলেন তিনি।

চতুর্থ সেটে অবশ্য ম্যাচে ফেরেন জোকোভিচ। ৩-৬ সেটে জিতে ২৪তম গ্রান্ড স্ল্যাম শিরোপা জয়ের আশা বাঁচিয়ে রাখলেন তিনি। এই শিরোপাটা জিততে পারলেই যে সর্ব্বোচ্চ গ্রান্ড স্ল্যামজয়ী টেনিস কিংবদন্তি রজার ফেদেরারে পাশে নাম লেখাতে পারতেন।

সেটা আর হলো না। পঞ্চম সেটে আলকারাজের কাছে হেরে তার স্বপ্নটা আপাতত অধরা থেকেই গেল। শেষ সেটটা প্রাণপণে লড়াই করেছেন দুজনই। ২৬ মিনিটের লড়াই শেষে জোকোভিচকে হারিয়ে কোর্টে শুয়ে পড়ে দুই হাত দিয়ে মুখ ঢাকলেন আলকারাজ। এরই মধ্য দিয়ে ক্যারিয়ারের দ্বিতীয়বারের মতো গ্রান্ড স্ল্যাম জিতলেন তিনি।

Link copied!