• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

মাত্র ১৭ বলেই হাফ-সেঞ্চুরি ব্রিটিশ পেসার জর্ডানের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২৩, ০৫:৪৮ পিএম
মাত্র ১৭ বলেই হাফ-সেঞ্চুরি ব্রিটিশ পেসার জর্ডানের
হাফ সেঞ্চুরি করার পর ক্রিস জর্ডান। ছবি: সংগৃহীত

বিশেষজ্ঞ পেসার হলেও ব্যাটের হাত নিতান্ত মন্দ নয়। তবে তাই বলে ব্যাট হাতে এমন তান্ডব চালাবেন ক্রিস জর্ডান, এতটাও আশা করেননি কেউ। ভারতের আইপিএল নিলামে অবিক্রিত থাকার পরের দিনেই অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ ক্রিকেট লিগে যে ঝোড়ো ইনিংস খেলেন এই ব্রিটিশ তারকা, তা অনেক বিশেষজ্ঞ ব্যাটাররাও পারেন না। 

বুধবার পারথে চলতি লিগের ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে হ্যারিকেনস। তারা একসময় ১০৭ রানে ৭ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে। তবে ৮ নম্বরে ব্যাট করতে নেমে ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি করে হবার্টকে লড়াইয়ে ফেরান জর্ডান।

জর্ডান ৬টি চার ও ৪টি ছক্কার সাহায্যে মাত্র ১৭ বলে অর্ধশত পূরণ করেন। তিনি শেষ পর্যন্ত ৬টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২০ বলে ৫৯ রান করে সাজঘরে ফেরেন। এছাড়া ৬টি বাউন্ডারির সাহায্যে ৩১ বলে ৪০ রানের কার্যকরী যোগদান রাখেন নিখিল চৌধরী। হবার্ট ম্যাচে ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৭২ রান সংগ্রহ করে।

স্কর্চার্সের জেসন বেহরেনডর্ফ ২৫ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। ২টি উইকেট নেন অ্যান্ড্রু টাই।

জবাবে ব্যাট করতে নেমে স্কর্চার্স ১৬.১ ওভারে ১ উইকেটের বিনিময়ে ১৭৩ রান তুলে ম্যাচ জিতে যায়। ২৩ বল বাকি থাকতে ৯ উইকেটে ম্যাচ জেতে তারা। ঝোড়ো হাফ-সেঞ্চুরি করে নট-আউট থাকেন জ্যাক ক্রলি ও অ্যারন হার্ডি। ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৬ বলে ৬৫ রান করেন ক্রলি। ৪টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৪৫ বলে ৮৫ রান করেন অ্যারন।

হবার্টের হয়ে ৩ ওভার বল করে ২৫ রানের বিনিময়ে একমাত্র উইকেটটি নেন জর্ডন। অর্থাৎ বলা যায় যে, দল হারায় ব্যর্থ হয় ব্যাটে-বলে জর্ডানের একক লড়াই। 
 

Link copied!