• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

জেপি ডুমিনি প্রোটিয়া ব্যাটিং কোচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৩, ০৩:৪০ পিএম
জেপি ডুমিনি প্রোটিয়া ব্যাটিং কোচ

জেপি ডুমিনি তার পেশাদার কোচিং ক্যারিয়ারের পরবর্তী পদক্ষেপ নিতে প্রস্তুত। তাকে প্রোটিয়াদের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

প্রোটিয়াদের হয়ে সব ফরম্যাটে ৩২৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলা ডুমিনি জাতীয় দলে যোগ দেওয়ার জন্য পার্ল রকসে তার কোচিং পদ ছেড়েছেন বলে জানা গেছে। ৩৮ বছর বয়সী বোল্যান্ড ইউনিয়নের প্রধান কোচ হিসেবে তার প্রথম মৌসুমে উদ্বোধনী সংস্করণে পার্ল  রকসকে সেমিফাইনালে নেতৃত্ব দিয়েছিলেন।

যদিও ডুমিনি এর আগে ক্রিকেট থেকে বিদায় নেওয়ার পর জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে লায়ন্স আপের ব্যাটিং পরামর্শক হিসেবে কাটিয়েছেন। পাশাপাশি ২০২১ সালে সংযুক্ত আরব আমিরাতে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রোটিয়া দলের সঙ্গে একজন বিশেষজ্ঞ পরামর্শক হিসেবেও ছিলেন।

যদিও প্রোটিয়ারা সংযুক্ত আরব আমিরাতের সেই টুর্নামেন্টে সেমিফাইনালে পৌঁছতে ব্যর্থ হয়, তবে জাতীয় দলের খেলোয়াড়দের কাছ থেকে প্রাপ্ত প্রতিক্রিয়া অত্যন্ত ইতিবাচক ছিল। ডুমিনির দৃষ্টিভঙ্গি জাতীয় দলের জন্য ফলপ্রসূ ছিল।

ডুমিনি জাস্টিন স্যামন্সের স্থলাভিষিক্ত হবেন। তিনি ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ম্যানেজমেন্ট দলেরও অংশ ছিলেন। কিন্তু দলের ব্যাটিং কোচ হিসেবে ছিলেন না।

 

Link copied!