• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

পাকিস্তানকে বিশ্বকাপ বয়কট করতে বললেন মিয়াঁদাদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৯, ২০২৩, ০৩:১১ পিএম
পাকিস্তানকে বিশ্বকাপ বয়কট করতে  বললেন মিয়াঁদাদ

ভারত-পাকিস্তানের সাম্প্রতিক বৈরিতা শুরু হয় এশিয়া কাপ নিয়ে। এই টুর্নামেন্টের আয়োজক দেশ পাকিস্তানে খেলতে শুরু থেকেই রাজি হয়নি ভারত। এতে পাকিস্তানও পাল্টা হুমকি দেয় চলতি বছরে ভারতে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে খেলতে যাবে না দেশটি।

এশিয়া কাপের ভেন্যু নিয়ে নানা নাটকের পর এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) জানায় ‍‍‘হাইব্রিড মডেলে‍‍’ হবে এশিয়া কাপ। পাকিস্তানের প্রস্তাবিত এই মডেল অনুযায়ী, ভারতের কোনো ম্যাচ ছাড়া পাকিস্তানে ৪টি ম্যাচ হবে। অন্যদিকে ভারতসহ শ্রীলঙ্কায় ৯টি ম্যাচ হবে। তবে ভারতে ওয়ানডে বিশ্বকাপে আহমেদাবাদে বাবর-রিজওয়ানদের ম্যাচ না রাখার জন্য আইসিসির সহায়তা চেয়েছিল পিসিবি। তবে পিসিবির অনুরোধ রাখেনি ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

সর্বশেষ ২০০৮ সালে এশিয়া কাপ খেলতে পাকিস্তান গিয়েছিল ভারত। এরপর আর পাকিস্তানে আসেনি দলটি। এদিকে আইসিসির বিশ্বকাপের খসড়া অনুযায়ী ১৫ অক্টোবর আহমেদাবাদে ভারতের বিপক্ষে খেলতে হবে পাকিস্তানকে। বার বার ভারতের এমন আচরণে ক্ষুব্ধ হয়েছেন পাকিস্তানের কিংবদন্তি ব্যাটার জাভেদ মিয়াঁদাদ। এই কিংবদন্তি ভারতকে আগে পাকিস্তানে আসতে বললেন তারপর পাকিস্তানের ঠিক হবে ভারতে খেলতে যাওয়া।

জাভেদ মিয়াঁদাদ বলেন, ‍‍“পাকিস্তান ২০১২ সালে ভারত গিয়েছিল। এমনকি ২০১৬ সালেও গিয়েছিল। এবার ভারতের পালা পাকিস্তানে এসে খেলা।‍‍”

পাকিস্তানের কিংবদন্তি এই ব্যাটার আরও বলেন, ‍‍“যদি আমার হাতে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা থাকত তাহলে কোনো ম্যাচই ভারতে খেলতে যেতাম না। এমনকি বিশ্বকাপেও না। আমরা সবসময় তাদের বিপক্ষে খেলতে প্রস্তুত থাকি, কিন্তু তারা একইভাবে সাড়া দেয় না।‍‍”

ভারতের সঙ্গে পাকিস্তান ক্রিকেটের তুলনা করে জাভেদ মিয়াঁদাদ বলেন, ‍‍“পাকিস্তান ক্রিকেট এখন অনেক উন্নত। আমরা এখনো ভালোমানের ক্রিকেটার তৈরি করছি। এমনকি ভারতে খেলতে না গেলেও আমাদের ক্রিকেটের ওপর কোনো প্রভাব পড়বে না‍‍”

Link copied!