• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

অভিষেক ম্যাচে দলের জয়ে এক গোল জামালের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৩, ১০:১৯ পিএম
অভিষেক ম্যাচে দলের জয়ে এক গোল জামালের
ছবি: সংগৃহীত

আর্জেন্টিনার ক্লাবে নিজের অভিষেকে অধিনায়কত্বটা জয় দিয়ে রাঙিয়ে রাখলেন জামাল ভূঁইয়া। শুধু জয়ই পাননি, এই ম্যাচে পেনাল্টি থেকে একটি গোলও করেন বাংলাদেশ ও সোল দে মায়োর অধিনায়ক জামাল। তার ক্লাব সোল দে মায়োর ২-১ গোলে হারিয়েছে জারমিনালকে।

রোববার (২৭ আগস্ট) আর্জেন্টাইন ক্লাব সোল দে মায়োর জার্সিতে আর্জেন্টিনার তৃতীয় বিভাগের ফুটবলে নিজের যাত্রা শুরু করেছেন জামাল। বাংলাদেশ অধিনায়ককে বরণের সকল প্রস্তুতিই নিয়েছে সোল দে মায়োর। অনেক আর্জেন্টাইন ‘ওয়েলকাম জামাল’ ব্যানার করেছে।

ছবি: সংগৃহীত

ম্যাচের শুরুটা ভালো হয়নি জামালদের। শুরু থেকে তাদের ওপর আক্রমণ করে খেলতে থাকে জারমিনাল। প্রথমার্ধের শুরুতে রক্ষণের ভুলে এক গোল খেয়েও বসে সোল দে মায়োর। তবে অফসাইডের কল্যাণে বাদ যায় সেই গোল।

অবশ্য নিজেদের গুছিয়ে দারুণ কাম ব্যাক করে সোল দে মায়োর। বেশ কয়েকবার আক্রমণ করেন তারা। তবে গোলের মুখ দেখা হয়নি তাদের। ডেডলক ভেঙেছে ম্যাচের ৩০ মিনিটে।

পরিকল্পিত এক আক্রমণের সূত্র ধরে ডিবক্সে বল পান সোল দে মায়োর ফার্নান্দো ভালদেবেনিতো। দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে শেষ পর্যন্ত বল জালে জড়ান তিনি। ওই এক গোলের লিড নিয়েই শেষ পর্যন্ত বিরতিতে গিয়েছে দুই দল।

বিরতির পরও দারুণ খেলতে থাকে জামালের দল। ব্যবধান বাড়ানোর সুযোগ পেলেও গোলের দেখা পাচ্ছিলেন না তারা। তবে ম্যাচের ৮০ মিনিটে লিড পায় জামালের দল। সোল দে মায়োর হয়ে পেনাল্টি থেকে গোল করেন জামাল। আর এই গোলে জয়টা অনেকটা নিশ্চিত হয়ে যায় তাদের। অবশ্য ৮৭ মিনিটে গ্যাবরিয়েল জারমিনালের হয়ে একটি গোল শোধ করেন। তবে, জামালদের জয় আটকাতে পারেনি দলটি। শেষ পর্যন্ত ২-১ এর জয় নিয়ে মাঠ ছাড়েন তারা।   

বাংলাদেশের অধিনায়ক আর্জেন্টিনার লিগে খেলছে বিষয়টি গুরুত্ব পেয়েছে দেশটির গণমাধ্যমেও। তৃতীয় বিভাগ লিগেও বেশ বড় সংখ্যক মিডিয়ার উপস্থিতি দেখা গেছে।

এর আগে, ১৯৭৫ সালে হংকংয়ের ক্যারোলিন হিল ক্লাবে খেলেছিলেন কাজী সালাউদ্দিন। নব্বইয়ের দশকে ইমতিয়াজ সুলতান জনি, শেখ আসলাম, সাব্বির, রুমি, রক্সিরা কলকাতার লিগে খেলেছেন। জাতীয় দলের সাবেক অধিনায়ক মামুনুল ইসলাম ভারতের ফ্রাঞ্চাইজ লিগ আইএসএলে দলে থাকলেও খেলার সুযোগ পাননি সেভাবে।

কমুনিদাদ বাংলাদেশি এন আর্জেন্টিনা ও ক্লাব সোল দে মাসোর সৌজন্যে ম্যাচটি সংবাদ প্রকাশের ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হয়েছে। 

Link copied!