• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

শচীনের প্রশংসা পাওয়া কোহলির কাছে অনেক সম্মানের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৬, ২০২৩, ০১:২৮ পিএম
শচীনের প্রশংসা পাওয়া কোহলির কাছে অনেক সম্মানের
শচীন টেন্ডুলকার ও বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

জীবনের ৩৪টি বসন্ত পার করে ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি পা দিয়েছেন ৩৫ বছরে। রোববার (৫ নভেম্বর) ভারতীয় এই ব্যাটারের ৩৫তম জন্মদিন ছিল। এই দিনটি কোহলির ও তার ভক্তদের জন্য বিশেষ স্মরণীয় হয়ে থাকবে। কারণ এই দিনেই ভারতের রান মেশিন খ্যাত কোহলি সেঞ্চুরি করে ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি ৪৯ শতকের মালিক শচীন টেন্ডুলকারের রেকর্ড স্পর্শ করেছেন। শচীনকে আইডল মেনে ক্রিকেটে বড় হওয়া কোহলি। নিজের ক্রিকেট হিরোর রেকর্ড স্পর্শ করার পর তার কাছ থেকে পেয়েছেন প্রশংসা। এটা পাওয়া অনেক সম্মানের বলে মনে করছেন কোহলি।

একটা সময় যাকে টিভিতে দেখে স্বপ্ন বুনতেন এবার তার সঙ্গে একই আসনে বসেছেন, কোহলির জন্য এটা বিশেষ। ভারতীয় এই ব্যাটার বলেন, “যখন ব্যাটিংয়ের প্রসঙ্গ আসে, তখন সে (শচীন) সেরা। এ কারণেই আমরা সবাই তার দিকে তাকাই। আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করছি, দেশকে ম্যাচ জেতাতে চেষ্টা করছি। যা কিছুই হোক না সে সবসময়ই আমার নায়ক। এটা আমার জন্য আবেগঘন মুহূর্ত। আমি তাকে টিভিতে খেলতে দেখতাম, এখন তার কাছ থেকে শুভকামনা পেয়েছি এটা আমার জন্য অনেক কিছু।”

কোহলির এমন প্রাপ্তিতে অভিনন্দন জানিয়েছেন শচীন। ভারতীয় এই কিংবদন্তি ‍‍`এক্সে‍‍` লিখেছেন, “দারুণ ইনিংস বিরাট। এ বছরের শুরুতে ৪৯ (বছর) থেকে ৫০ এ যেতে আমার ৩৬৫ দিন লেগেছে। আশা করি, তুমি কয়েক দিনের মধ্যেই ৪৯ (ওয়ানডে সেঞ্চুরি) থেকে ৫০ এ যাবে এবং আমার রেকর্ড ভেঙে দেবে।”

নিজের হিরোর থেকে শুভেচ্ছা পেয়ে উচ্ছ্বসিত কোহলি। ভারতের রান মেশিন বলেন, “টেন্ডুলকারের বার্তা আমার জন্য সত্যিই বিশেষ। সত্যি বলতে, ওয়ানডেতে আমার নায়কের রেকর্ড স্পর্শ করতে পারা আমার জন্য অনেক সম্মানের। আমি জানি, মানুষ (শচীনের সঙ্গে কোহলিকে) তুলনা করতে পছন্দ করে কিন্তু আমি কখনোই তার মতো ভালো (ক্রিকেটার) হতে পারবো না।”

Link copied!