• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

মেসির নাম বলে অপহরণ থেকে বাঁচলেন ইসরায়েলি নারী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৮, ২০২৪, ০৯:৪৬ পিএম
মেসির নাম বলে অপহরণ থেকে বাঁচলেন ইসরায়েলি নারী

গত বছরের ৭ অক্টোবর ইসরাইলে হামলা চালিয়েছিল ফিলিস্তিনি স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস। হামলার পাশাপাশি সেদিন দুই শতাধিক ব্যক্তিকে অপহরণও করে তারা। অপহরণ হতে পারতেন ৯০ বছর বয়সী বৃদ্ধা ইস্টার কুনিও। কিন্তু লিওনেল মেসির নাম বলায় বেঁচে যান তিনি।

সেদিন কিব্বুতজ শহরে নিজের বাসায় ছিলেন কুনিও। হঠাৎ করে তার বাসায় হামলা চালায় হামাসের সদস্যরা। তারা কুনিও ও তার পরিবারের সদস্যদের অপহরণ করে ফিলিস্তিনে নিয়ে যাওয়ার চিন্তা করেছিল। তখন মেসির নাম বলায় বেঁচে যান ৯০ বছরের ওই বৃদ্ধা।

যদিও ইস্টারের পরিবারের অন্য সদস্যদের অপহরণ করে নিয়ে যাওয়া হয় গাজায়। পরবর্তী সময়ে যুদ্ধবিরতির অংশ হিসেবে কয়েকজন সদস্য মুক্তি পেলেও ইস্টারের দুই নাতি এবং তাদের এক বান্ধবী এখনো হামাসের হাতে বন্দী আছেন।

সম্প্রতি এই ঘটনা নিয়ে কথা বলেছেন কুনিও। ফুয়েন্তে ল্যাটিনাকে তিনি বলেন, “আমি তাকে কথা বলার জন্য বললাম। আমি হিব্রু ততটা বুঝি না। আমি স্প্যানিশ ভাষায় কথা বলি। সে বলল আর্জেন্টিনা কী! তখন আমি তাকে বললাম, ফুটবল দেখে কি না, আমি মেসির দেশের লোক।”

কুনিও আরও বলেন, “মেসির নাম শুনে সে (অপহরণকারী) অবাক হয়ে যায়। বলল সে মেসিকে ভালোবাসে। এরপর আমার হাতে তার বন্দুকটা দিয়ে শান্তির চিহ্ন ধরতে বলে ছবি তুলল।”

নাতিদের উদ্ধারে মেসির কাছে সাহায্যের আবেদনও জানিয়েছেন ইস্টার, ‘এখন আমার প্রত্যাশা, যদি মেসি এটা দেখে এবং যদি সে জানে যে তার কারণে আমার জীবন বেঁচেছে। আমি তাকে বলব, সে যেন আমার নাতিদের উদ্ধারে সাহায্য করে, তারা এখনো অপহৃত। তারা ভালো ছেলে। তাদের নাম ডেভিড ও এরিয়েল।’

 

Link copied!