• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

‘পাকিস্তানকে ছাড়া অচল নয় ভারতীয় ক্রিকেট’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২২, ০১:২৫ পিএম
‘পাকিস্তানকে ছাড়া অচল নয় ভারতীয় ক্রিকেট’

বেশ কিছুদিন ধরেই উত্তাপ ছড়াচ্ছে পাকিস্তানে অনুষ্ঠেয় এশিয়া কাপে খেলবে না ভারত। পাকিস্তান ও ভারতের বিভিন্ন পর্যায় থেকে এই কথার পক্ষে-বিপক্ষে আসছে নানা মন্তব্য। এবার সেই তালিকায় যুক্ত হয়েছেন সাবেক ভারতীয় স্পিনার হরভজন সিং। তিনি জানিয়েছেন, পাকিস্তানকে ছাড়াই ভারতীয় ক্রিকেট টিকে থাকবে।

শনিবার (২৩ অক্টোবর) এক টিভি শো-তে মুখোমুখি হন হরভজন সিং। সেখানেই তিনি জানিয়েছেন, পাকিস্তানকে ছাড়া ভারতীয় ক্রিকেট কোনোভাবেই অচল না। পাকিস্তানে ভারত দলের না যাওয়ার কারণ হিসেবে নিরাপত্তাকেই অজুহাত হিসেবে দাঁড় করিয়েছেন।

সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি দল পাকিস্তান সফর করেছে। শুধু তাই নয়, পাকিস্তান সফরে নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কাও প্রকাশ করেনি। তবুও ভারতীয় ক্রিকেটারদের জন্য নিরাপদ নয় বলে জানান হরভজন।

তিনি বলেন, “অবশ্যই সেখানে নিরাপত্তা ইস্যু আছে। আপনি বলেন, আপনি কি গ্যারান্টি দিবেন? ভারত দল পাকিস্তানে নিরাপদ নয়। আমরা পাকিস্তানে খেলতে চাই না।”

তিনি আরও জানান, ভারতীয় ক্রিকেট পাকিস্তান ছাড়া অচল নাই জানিয়ে বলেন, “ভারতীয় ক্রিকেটে পাকিস্তান ছাড়া অচল না। আর আপনারা যদি পারেন, করেন।”

সম্প্রতি ২০২৩ সালে পাকিস্তানে অনুষ্ঠেয় এশিয়া কাপ না খেলার কথা জানিয়েছে ভারত। এর বিপরীতে পাকিস্তান দল ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপে না খেলার হুমকি দিয়েছে পিসিবি। এই নিয়েই দুই দলের মধ্যে চলছে কথা লড়াই।

Link copied!