• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১,

বৃষ্টির পর মাঠে নেমেছে ভারত ও পাকিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৩, ০৬:০১ পিএম
বৃষ্টির পর মাঠে নেমেছে ভারত ও পাকিস্তান
ছবি: সংগৃহীত

এশিয়া কাপের রিজার্ভ ডে’তে বৃষ্টির পর আবারও ভারতের বিপক্ষে মাঠে নেমেছে পাকিস্তান। এইদিনও মাঠ ভেজা থাকার কারণে নির্ধারিত সময়ের ১ ঘন্টা ১০ মিনিট পর ম্যাচ শুরু হয়। এই প্রতিবেদন লেখার আগ পর্যন্ত ভারতের সংগ্রহ ৩৬ ওভারে ২ উইকেটে ২২৮ রান। এই ম্যাচ শুরুর আগে পাকিস্তানের জন্য দু:সংবাদ ইনজুরির কারণে মাঠে নামেননি হারিস রউফ।

রোববার (১০ সেপ্টেম্বর) ২৪ ওভার ১ বল কারার পর বৃষ্টি নামলে মাঠ থেকে উঠে যান দুই দলের খেলোয়াড়রা। এরপর সোমবার (১১ সেপ্টেম্বর) সেখান থেকেই ম্যাচ শুরু হয়। রোববার ভারতের হয়ে ব্যাটিংয়ে নামে ১৬ বলে ৮ রানে বিরাট কোহলি ও ২৮ বলে ১৭ রান নিয়ে অপরাজিত থাকা লোকেশ রাহুল ম্যাচ শুরু করতে আসেন।

অন্যদিকে রোববার ২৪তম ওভারে সময় বল হাতে ছিলেন সাদাব খান। সেই ওভারে ১ বল করার পর বৃষ্টি নামে। তাই সোমবার তার বাকি থাকা ওভার শুরু করেন। তাকে মোকাবেলা করেন স্ট্রাইকে থাকা ব্যাটার লোকেশ রাহুল। এর মধ্যে দিয়ে রিজার্ভ ডের খেলা শুরু হয়ে যায়। রোববার ভারতীয় ব্যাটাররা দুর্দান্ত শুরু করেন। সেই ধারাবাহিকতা ধরে রেখেছে রিজার্ভ ডেতে এসেও। এই মূহুর্তে ২৮ বলে ১৭ রান করা রাহুল ব্যক্তিগত ইনিংস নিয়ে গিয়েছেন। ৬৬ বলে ৬৪ রানে। এইর মধ্যে রাহুল ওয়ানডে ক্যারিয়ারের ১৪তম হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন। অন্য দিকে ৮ রানে শুরু কারা কোহলি এখন আছেন ৪৯ বলে ৪২ রানে। রাহুল-কোহলি ১০৫ রানের জুটি গড়ে অপরাজিত আছেন।

রোববার, টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই পাকিস্তানের বোলারদের ওপর চড়া হন রোহিত ও গিল। দুই ওপেনার মিলে চার-ছক্কার ফুল-ঝুড়ি ছোটান। শুরুর ১০ ওভারেই ৬১ রান তুলে ফেলে ভারত। গ্রুপ পর্বের ম্যাচে পাকিস্তানি বোলারদের সামনে পাত্তাই পাননি রোহিত শর্মা-বিরাট কোহলিরা। সেই প্রতিশোধের পণ করেই যেন ব্যাট হাতেমাঠে নেমেছিলেন দুই ওপেনার শুভমান গিল ও রোহিত।অবশ্য ফিফটি হাঁকিয়ে আর বেশিক্ষণ টিকতে পারেননি  দুজনের কেউই।

১৭তম ওভারে ৫৬ রান করা রোহিতকে সাজঘরে ফিরিয়ে ১২১ রানের উদ্বোধনী জুটি ভাঙেন শাদাব খান। এরপরের ওভারেই ফিরেছেন গিলও। এই ওপেনারও ফিফটির দেখা পেয়েছেন। তার ব্যাট থেকে এসেছে ৫২ বলে ৫৮ রান। গিলের উইকেটটি তুলে নেন শাহীন শাহ আফ্রিদি।

দুই ওপেনারের বিদায়ের পর হাল ধরেন ইনজুরি কাটিয়ে ফেরা লোকেশ রাহুল ও অভিজ্ঞ বিরাট কোহলি। কিন্তু দুজনের জুটি জমে ওঠার আগেই ২৪তম ওভার চলার সময় ঝুম বৃষ্টি নামে কলম্বোর আকাশ ভেঙে। পুরো মাঠ ঢেকে দেওয়া হয় কভার দিয়ে। মাঝে কয়েকবার বৃষ্টি থামলে আশা জাগে দর্শকদের মনে। কিন্তু বেরসিক বৃষ্টি বার বার সেই আশায় জল ঢেলে দেয়। শেষ পর্যন্ত বাংলাদেশ সময় রাত ৯টার দিকে খেলা বন্ধ ঘোষণা করেন আম্পায়াররা।
 

Link copied!