• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ভারত তোমাদের নিয়ে গর্বিত : কপিল দেব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩, ০৫:৫২ পিএম
ভারত তোমাদের নিয়ে গর্বিত : কপিল দেব
ছবি: সংগৃহীত

বিশ্বকাপে আনবিটেন থেকে শিরোপা উচ্ছ্বাস করতে চেয়েছিল ভারত। কিন্তু সেটার আর হয়নি ফাইনালে এসে এবারের আসরের প্রথম হারের স্বাদ পায় ম্যান ইন ব্লুরা। এক হারেই সবশেষ হয়ে যায় ভারতের। তৃতীয় বিশ্বকাপ জেতা হলো না রোহিত শর্মাদের। তাতেই ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে উড়তে থাকা ভারত মাটিতে আছড়ে পড়ে। ফাইনাল হারের পর ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব হতাশ হতে মানা করলেন রোহিতদের। সেই সঙ্গে তাদের বুক উঁচিয়ে রাখতে বললেন কারণ তাদেরকে নিয়ে গর্বিত গোটা ভারত।

নিজের অফিসিয়াল ইনস্টাগ্রামে দুইটি স্টোরি দেন কপিল। প্রথম স্টোরিতে দলের প্রতি সমর্থন জানিয়ে, দ্বিতীয়টিতে বর্তমান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে মাথা উঁচিয়ে রাখতে বলেন ১৯৮৩ বিশ্বকাপজয়ী এই অধিনায়ক। টানা জয়ের পর ফাইনালে এসে এই হোঁচট একপাশে রেখে দলকে এগিয়ে যাওয়ার বার্তা দিয়েছেন তিনি।  

কপিল দেব বলেন, “তোমরা চ্যাম্পিয়নের মতো খেলেছো। নিজেদের বুক উঁচিয়ে রাখো। শিরোপা তোমাদের মনের মধ্যে গেঁথে থাকলেও তোমরাই আসল বিজয়ী। ভারত তোমাদের নিয়ে গর্বিত।”

রোববার (১৯ নভেম্বর) আহমেদাবাদ নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারতকে ৬ উইকেটে হারিয়ে ষষ্ঠ শিরোপা ঘরে তোলে অস্ট্রেলিয়া। টস হেরে ব্যাট করতে নেমে বিধ্বংসী শুরু করেন রোহিত। কিন্তু ভারতীয় অধিনায়ক ইনিংস বড় করতে পারেননি ৪৭ রানে ফেরত যেতে হয় সাজঘরে। রোহিতের বিদায়ের পর কেউ উইকেটে থিতু হতে না পারায় অল্প রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা।  

দারুণ শুরু করার পর রোহিত ইনিংস লম্বা করতে না পারার কারণে তাকে দোষারোপ করছেন অনেকেই। অথচ পুরো টুর্নামেন্টে জুড়ে রানের ফোয়ারা ছিটিয়েছেন এই ওপেনার। যে কারণে এই কঠিন সময়ে তার পাশে দাঁড়াতে ভুলেননি কপিল দেব। রোহিতকে নিজের শক্তি ধরে রেখে সামনে এগিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।  

ভারতীয় প্রথম বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক বলেন, “রোহিত, তুমি যা ই করো না কেন তা ই চমৎকার হয়। তোমার জন্য ভবিষ্যতে অনেক সাফল্য অপেক্ষা করছে। আমি জানি এটা কঠিন, তবুও তোমার মন ঠিক রাখো। ভারত তোমার সঙ্গেই আছে।”

Link copied!