• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

বৃষ্টি বাগড়া দিতে পারে ভারত-অস্ট্রেলিয়ার ম্যাচে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৪, ২০২৪, ১২:০৮ পিএম
বৃষ্টি বাগড়া দিতে পারে ভারত-অস্ট্রেলিয়ার ম্যাচে

অস্ট্রেলিয়ার বিপক্ষে আফগানিস্তানের জয় বদলে দিয়েছে সব সমীকরণ। এখন সুপার এইটের গ্রুপ  ‘ওয়ানে’  থাকা সব দলের সামনেই কমবেশি সুযোগ থাকছে সেমিফাইনাল খেলার। তবে বৃষ্টির কারণে কপাল পুড়তে পারে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার। এই সম্ভাবনাও আছে বেশ ভালো।

আজ সোমবার রাত সাড়ে ৮টায় সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ন্যাশনাল স্টেডিয়ামে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের সুপার এইটের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়া। এই ম্যাচই অনেকটাই ঠিক করে দেবে কোন দুই দল যাবে সেমিফাইনালে। কিন্তু এই পথে বাধা হয়ে যেতে পারে বৃষ্টি।

সেমিতে যেতে হলে এই ম্যাচ অস্ট্রেলিয়াকে জিততেই হবে। ভারত কম ব্যবধানে হারলেও শেষ চারে পৌঁছে যাবে। যদি বৃষ্টি হয়, তাহলে ভারত সরাসরি পৌঁছে যাবে সেমিতে। আর এদিকে যদি মঙ্গলবার সকালে বাংলাদেশকে হারিয়ে দেয় আফগানিস্তান, তাহলেই তারা সঙ্গী হবে। অস্ট্রেলিয়া না হারলেই শেষ হয়ে যাবে বাংলাদেশের সম্ভাবনাও।

সোমবার সেন্ট লুসিয়ার আবহাওয়ার যা পূর্বভাস অনুযায়ী, বৃষ্টির প্রায় ৫৫ শতাংশ সম্ভাবনা রয়েছে। যদি এই ম্যাচটি বৃষ্টির কারণে ভেসে যায়, তাহলে দুই দলকে একটি করে পয়েন্ট দেওয়া হবে। তখন পাঁচ পয়েন্ট নিয়ে সেমিতে যাবে ভারত। অস্ট্রেলিয়ার মোট পয়েন্ট হবে মাত্র তিন। এর পর তাদের নির্ভর করতে হবে বাংলাদেশ-আফগানিস্তানের ম্যাচের ওপর।

এখনও পর্যন্ত মোট ৩১টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমেছে ভারত ও অস্ট্রেলিয়া। এর মধ্যে ১৯ বার জিতেছে অস্ট্রেলিয়া, ভারত ১১টি ম্যাচে জিতেছে। একটি ম্যাচে কোনও ফল হয়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপে অবশ্য পাঁচ ম্যাচের তিনটিতে জিতেছে ভারত, ‍দুটিতে অজিরা।

Link copied!