• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
বিশ্বকাপের খবর

শেষ দিনে বিশ্বকাপ দলে পরিবর্তন আনল ভারত ও অস্ট্রেলিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৩, ১২:৫১ পিএম
শেষ দিনে বিশ্বকাপ দলে পরিবর্তন আনল ভারত ও অস্ট্রেলিয়া
ভারত এবং অস্ট্রেলিয়া দল। ফাইল ছবি

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্ট ওয়ানডে বিশ্বকাপ মাঠে গড়াবে ৫ অক্টোবর। এবারের ১৩তম আসরটি আয়োজক দেশ ভারত। ইতিমধ্যে ভারত পৌঁছেছে অংশগ্রহণকারী দেশগুলো। ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া মেগা এই আসরের জন্য বৃহস্পতিবার(২৮ স্পেটেম্বর) ছিল দল পরিবর্তনের শেষ সময়। যেখানে শেষ দিনে নিজেদের স্কোয়াডে পরিবর্তন এনেছে শিরোপা প্রত্যাশী ভারত ও অস্ট্রেলিয়া।

ভারত তাদের বিশ্বকাপ স্কোয়াডে একটি পরিবর্তন এনেছে। ইনজুরি আক্রান্ত অলরাউন্ডার অক্ষর প্যাটেলের জায়াগায় সুযোগ পেয়েছেন অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। বৃহস্পতিবার বিকেলে ভারতের ঘোষিত ১৫ জনের দলে পরিবর্তন আসছে বলে শোনা যাচ্ছিল। আর শেষ মুহূর্তে ভাগ্যের চাকা খুলে গেল অশ্বিনের।

বিশ্বকাপের জন্য প্রাথমিক দল আগেই ঘোষণা করা হয়েছিল। সেই দলে ছিলেন অক্ষর প্যাটেল। তবে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে চোট পেয়েছিলেন তিনি। সেই চোট থেকে আর সেরে উঠতে পারেননি। অন্যদিকে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপের আগে শেষ সিরিজে দারুণ পারফরম্যান্স করে বিশ্বকাপ দলে শেষ মুহূর্তে জায়গা করে নিয়েছেন অশ্বিন।

অপরদিকে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন স্পিনার অ্যাস্টন অ্যাগার। এই বাঁহাতি স্পিনারের চোটে তার বদলে দলে জায়গা করে নিয়েছেন মার্নাস লাবুশেন। ভারতের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন লাবুশেন। এছাড়াও পুরোপুরি সেরে না উঠলেও দলে রাখা হয়েছে ট্রাভিস হেডকে।

ভারতের বিশ্বকাপ দল:

রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া, শুভমান গিল, ঈশান কিষান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কে এল রাহুল, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, শার্দূল ঠাকুর, মুহাম্মদ শামি, মুহাম্মদ সিরাজ, জাসপ্রীত বুমরাহ।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল:

প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভেন স্মিথ, অ্যালেক্স কেয়ারি, জশ ইংলিস, শন অ্যাবট, ক্যামেরন গ্রিন, জশ হেইজেলউড, ট্রাভিস হেড, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ্যাম্পা, মিচেল স্টার্ক।

Link copied!