• ঢাকা
  • সোমবার, ১৫ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ৮ মুহররম ১৪৪৫

অস্ট্রেলিয়ার অধিনায়ককে নিষিদ্ধের হুমকি আইসিসির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৩, ২০২৪, ০৬:২৪ পিএম
অস্ট্রেলিয়ার অধিনায়ককে নিষিদ্ধের হুমকি আইসিসির
মিচেল মার্শ। ছবি : সংগৃহীত

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কটল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগেই বিতর্কিত মন্তব্য করেছেন জস হেজেলউড। তিনি বলেছেন যে, ইংল্যান্ডকে বিশ্বকাপ থেকে ছিটকে দেওয়ার জন্য স্কটল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে যে কোনও ফল করতে পারে অস্ট্রেলিয়া।

অনেকেই মনে করছেন এই ম্যাচে হয়তো অস্ট্রেলিয়া ইচ্ছা করে হারতেও পারে বা রানরেটে স্টকল্যান্ডকে এগিয়ে দিতে পারে। এরপরই অস্ট্রেলিয়া দলকে সতর্ক করেছে আইসিসি। তারা জানিয়েছে, এই ম্যাচটি যদি গড়াপেটা বা ইচ্ছা করে হেরে যাওয়ার কোনও গন্ধ পাওয়া যায় বা কর্মকর্তাদের দ্বারা অস্ট্রেলিয়া দল দোষী প্রমাণিত হলে তাদের অধিনায়ক মিচেল মার্শকে নিষেধাজ্ঞার মুখোমুখি হতে পারে।

ইংল্যান্ড দলের গ্রুপ পর্বে এখনো ওমান ও নামিবিয়ার সঙ্গে ম্য়াচ বাকি। এই ম্যাচের পরই ‘বি’ গ্রুপের ছবিটা পরিষ্কার হবে। তবে এই দুই ম্যাচের মধ্যে ইংল্যান্ড যদি যে কোনও একটি ম্যাচ হারে তাহলে জস বাটলারদের ছিটকে যেতে হবে। বর্তমানে এই গ্রুপ থেকে পরের রাউন্ডে উঠেছে অস্ট্রেলিয়া। নামিবিয়া ও ওমান ছিটকে গিয়েছে। তবে গ্রুপ থেকে পরের রাউন্ডে যাওয়া নিয়ে স্কটল্যান্ড ও ইংল্যান্ডের মধ্যে লড়াই চলছে। নেট রানরেটের বিচারে এই মুহূর্তে ইংল্যান্ডের চেয়ে এগিয়ে রয়েছে স্কটল্যান্ড। পয়েন্টের ভিত্তিতেও এগিয়ে রয়েছে স্কটল্যান্ড।

স্কটল্যান্ডের বিরুদ্ধে খেলার আগেই অস্ট্রেলিয়ার পেস বোলার হেজেলউড ইঙ্গিত দিয়েছেন, ইংল্যান্ডকে টুর্নামেন্ট থেকে ছিটকে দেওয়ার জন্য তারা হারতেও পারে। এরপরেই নড়েচড়ে বসে আইসিসি। তাদের তরফ থেকে বলা হয়েছে, অস্ট্রেলিয়া যদি তা করার সিদ্ধান্ত নেয়, তাহলে তারা তাদের তিনটি সুপার এইটের মধ্যে দুটি ম্যাচের জন্য মার্শকে নিষিদ্ধ করার ঝুঁকি নিতে পারে। আইসিসির আচরণবিধির অনুচ্ছেদ ২.১১  এর অধীনে তাকে অভিযুক্ত করা যেতে পারে বলে জানা গিয়েছে।

 

Link copied!