• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

আর্জেন্টিনার বিপক্ষে খেললে আমিও মার খেতাম : নেইমার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩, ০৫:০৬ পিএম
আর্জেন্টিনার বিপক্ষে খেললে আমিও মার খেতাম : নেইমার
আর্জেন্টিনার বিপক্ষে খেললে আমিও মার খেতাম নেইমার। ছবি : সংগৃহীত

সুপার ক্লাসিকো ম্যাচে সুপার ফাইট হয়ে গেছে। তবে সেটা মাঠে না দর্শক গ্যালারিতে। ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের আনুষ্ঠানিকতা শেষ হতে না হতেই দর্শক গ্যালারিতে শুরু হয়ে যায় মারামারি। তাদের থামাতে লাঠিচার্জ করতে হয় পুলিশকে। তেমন উত্তেজনাপূর্ণ ম্যাচে ব্রাজিলকে হারিয়ে দিয়েছিল আর্জেন্টিনা। তবে, ম্যাচের ফলাফল থেকে আলোচনায় দর্শকদের হট্টগোল। সেই ম্যাচের ঘটনা নিয়ে মুখ খুলেছেন নেইমার।

চোটের কারণে মাঠের বাইরে আছেন ব্রাজিল তারকা নেইমার। আর্জেন্টিনার বিপক্ষে গতকালকের(বুধবার) খেলতে না পারলেও ব্রাজিল-আর্জেন্টিনা দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচটি দেখেছেন তিনি। ভয়ঙ্কর পরিস্থিতি যেন তাকেও স্পর্শ করেছে। তিনিও হামলাকারীদের ‘লক্ষ্যবস্তু’ হতে পারতেন বলে আশঙ্কা করেছেন। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, “ভালো খেলা ছিল। ক্লাসিক ও বেশ উত্তাপ ছিল। এই ম্যাচ খেললে আমি তো অনেক মার খেতাম। আমার কাছে এটা তালগোল পাকানো এক ম্যাচ মনে হচ্ছিল।” 

অন্যদিকে, গ্যালারিতে মারামারি ও পুলিশের লাঠিচার্জ নিয়ে মেসির প্রতিক্রিয়ার জবাব দিয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফ)। এক বিবৃতিতে সিবিএফ বলছে, “এটি স্পষ্টভাবে ব্যাখ্যা করা দরকার যে ম্যাচ আয়োজন ও পরিকল্পনার অত্যন্ত সতর্কতা এবং কৌশলের আশ্রয় নিয়েছিল সিবিএফ। মাঠে থাকা দুই দলের প্রতিনিধি সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগ ছিল, এমনকি রিও ডি জেনেইরোর সামরিক পুলিশের সঙ্গে আমরা কথা বলেছি। পুরো ম্যাচের আয়োজন-বিশেষ করে নিরাপত্তার বিষয়টি ঠিক রাখতে আমরা প্রশাসন ও নিরাপত্তাবাহিনীর সঙ্গে সভায় নির্ধারণ করেছিলাম।”

প্রসঙ্গত, ম্যাচ শুরুর আগে এমন ঘটনায় বেশ ক্ষুব্ধ মেসি ম্যাচ শেষে বলেন, মাঠের খেলার দিকে ব্রাজিলিয়ানদের মনোযোগ নেই। তিনি বলেন, “আমরা দেখেছি পুলিশ কীভাবে মানুষের ওপর চড়াও হচ্ছিল। আমাদের পরিবারের বেশ কয়েকজন সদস্যও ওখানে ছিল। কোপা লিবার্তাদোরেসের ফাইনালেও একই কাজ করেছে ব্রাজিলের পুলিশ। মাঠে খেলার চেয়ে সেসবেই তাদের মনোযোগ বেশি থাকে।”

Link copied!