• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

হায়দরাবাদ হারালো মোস্তাফিজবিহীন চেন্নাইকে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪, ১০:৪৬ এএম
হায়দরাবাদ হারালো মোস্তাফিজবিহীন চেন্নাইকে
হাফ সেঞ্চুরির পথে মার্করামের বাউন্ডারী। ছবি : সংগৃহীত

আইপিএলে প্রথম দুই ম্যাচে চেন্নাই সুপার কিংসের জয়ে বড় ভূমিকা রাখেন বাংলাদেশের কৃতি বাঁ হাতি পেসার মোস্তাফিজুর রহমান। তিন ম্যাচে ৭ উইকেট পাওয়া মোস্তাফিজ চতুর্থ ম্যাচে খেলেন নি। ম্যাচে চেন্নাইয়ের ৫ উইকেটে ১৬৫ রানের জবাবে সানরাইজ হায়দরাবাদ ১৮.১ ওভারে ৪ উইকেটে ১৬৬ রান তোলে। ৬ উইকেটে জয়ী হয় হায়দরাবাদ।  

১৬৬ রানের টার্গেটে নেমে স্বাগতিকদের অভিষেক শর্মা ও ট্রাভিস হেড ওপেনিং জুটিতে তোলেন ৪৬ রান। ব্যাট হাতে হায়দরাবাদের দুর্দান্ত শুরুর কৃতিত্বটা অভিষেকের। তিনি ১২ বলে ৪টি ছক্কা ও ৩টি বাউন্ডারীতে করেন ৩৭ রান। ২৪ বলে ৩১ রান করে আউট হন হেড।

তিনে নেমে ফিফটি করেন এইডেন মার্করাম। এরপরও স্পিনারদের দুর্দান্ত বোলিংয়ে চেন্নাই হায়দরাবাদের রানের চাকা আটকে ধরেছিল। তবে শেষ পর্যন্ত তারা জিততে পারেনি। তাদের পেস বিভাগ ছিল খানিকটা দুর্বল। টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু যুক্তরাষ্ট্রের ভিসার প্রক্রিয়া সম্পন্ন করতে জরুরি ভিত্তিতে ঢাকায় আসায় এই ম্যাচে খেলতে পারেননি মোস্তাফিজ। চোটের কারণে ছিলেন না মাতিশা পাতিরানাও। 

এর আগে টস জিতে এদিন চেন্নাইকে ব্যাটিংয়ে পাঠান হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্স। চতুর্থ ওভারে ভুবনেশ্বর কুমার তুলে নেন ওপেনার রাচিন রবীন্দ্রের (১২) উইকেট। অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় ২৬ রান করে আউট হন। শিভাম দুবে চলতি আসরে চেন্নাইয়ের আস্থার নাম। যা তিনি আজও প্রমাণ দিয়েছেন। ২৪ বলে ২টি চার ও ৪টি ছক্কায় তিনি ৪৫ রান করেন। রাহানে ৩৫ রানে ফেরেন। শেষদিকে জাদেজা ৩১ এবং মিচেল করেন ১৩ রান করেন। 

হায়দরাবাদের হয়ে একটি করে উইকেট নিয়েছেন ভুবনেশ্বর, টি নাতারাজন, কামিন্স, শাহবাজ আহমেদ ও জয়দেব উনাদকাট।
 

Link copied!