• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

হ্যাজেলউডের হঠাৎ ঝড়ে টালমাটাল পাকিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৪, ০২:৩২ পিএম
হ্যাজেলউডের হঠাৎ ঝড়ে টালমাটাল পাকিস্তান
হ্যাজেলউডের এক ওভারেই টালমাটাল পাকিস্তান। ছবি সংগৃহীত

সিডনি টেস্টে প্রথম ইনিংসে ৩১৩ রান করা পাকিস্তান অস্ট্রেলিয়াকে ২৯৯ রানে গুটিয়ে চালকের আসনেই ছিল। কিন্তু দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়েছে তারা। ৬৮ রান করতেই ৭ উইকেট হারিয়ে ফেলেছে শান মাসুদের দল।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে পাকিস্তান। দলীয় বোর্ডে কোনো রান যোগ করার আগেই মিচেল স্টার্কের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ওপেনার আব্দুল্লাহ শাফিক (০)। তিনে নামা শান মাসুদও (০) পরের ওভারে হ্যাজেলউডের শিকার হয়ে মাঠ ছাড়েন। এরপর অন্য ওপেনার সাইম আইয়ুকে নিয়ে ইনিংস গড়ায় মন দেন বাবর আজম। কিন্তু তার সেই চেষ্টা বেশিদূর এগোতে দেননি নাথান লায়ন। আইয়ুবকে এলবিডাব্লুর ফাঁদে ফেলে এই জুটি ভাঙেন তিনি। আইয়ুবের করা ৩৩ রান এখন পর্যন্ত পাকিস্তানের ইনিংসের সর্বোচ্চ স্কোর।

বাবর আজমও ফেরেন দ্রুত। দলীয় ৬০ রানের মাথায় চতুর্থ উইকেট হিসেবে মাঠ ছাড়েন বাবার (২৩)। এরপর হ্যাজেলউডের এক ম্যাজিকেল ওভার তছনছ করে দেয় পাকিস্তানের ব্যাটিং লাইনআপ। দলটির রান তখন ৬৭, ইনিংসের ২৫তম ওভারে বল করতে আসেন হ্যাজেলউড। ওই ওভারের প্রথম, তৃতীয় ও পঞ্চম বলে আউট হন যথাক্রমে সৌদ শাকিল (২), সাজিদ খান (০) ও আগা সালমান (০)। তাতেই দিন শেষে পাকিস্তানের স্কোর ৭ উইকেটে ৬৮। এই বিপর্যয়ের পর চতুর্থ দিন তারা শুরু করবে অবশ্য ৮২ রানের লিড নিয়ে।

এই ইনিংসে মাত্র ৯ রান খরচায় হ্যাজেলউড নিয়েছেন ৪ উইকেট। এ ছাড়া একটি করে উইকেট নিয়েছেন স্টার্ক, লায়ন ও হেড।

Link copied!