• ঢাকা
  • বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

ছেলেকে নিয়ে মিরপুরে হাজির হাথুরুসিংহে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২৩, ০১:২৪ পিএম
ছেলেকে নিয়ে মিরপুরে হাজির হাথুরুসিংহে
মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হাথুরুসিংহে। ছবি: সংগৃহীত

ছুটি কাটিয়ে ছেলেকে নিয়ে বুধবার (৯ আগস্ট) দেশে ফিরেছেন হাথুরুসিংহে। টাইগারদের প্রধান কোচ চলে আসায় জাতীয় দলের আনুষ্ঠানিক অনুশীলনও শুরু হয়েছে বৃহস্পতিবার (১০ আগস্ট) থেকে। তবে মাঠে একা আসেননি তিনি। সঙ্গে  উপস্থিত ছিলেন তার বড় ছেলে চাইক হাথুরুসিংহে।

হাতে একটি নোটপ্যাড সঙ্গে নিয়ে বৃহস্পতিবার সকালে তিনি প্রথমে যান মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ইনডোরে। বাবা হাথুরুসিংহে থাকতেই বেরিয়ে আসেন সেখান থেকে। 

ইনডোরে ব্যাটিং করছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। তাদের দুজনের ব্যাটিং দেখেন বেশ খানিকটা সময়।

এরপর বাবাকে নিয়েই ফেরেন শেরে বাংলার মূল মাঠে। মিরপুরে এমনিতে চাইকের স্বদেশি শ্রীলঙ্কান আছেন বেশ কয়েকজন। তাদের সঙ্গেও আলাপ করেন তিনি। কথা বলেন কিউরেটর গামিনি ডি সিলভা ও নারী দলের কোচ হাসান তিলকরত্নের সঙ্গে। 

এরপর চাইকের গন্তব্য হয় বাংলাদেশ দলের ড্রেসিংরুম। তার হাতে নোটপ্যাড দেখে অনেকেরেই মনে প্রশ্ন জন্মায় জাতীয় দলের কোনো দায়িত্বে কি দেখা যাবে হাথুরুসিংহের ছেলেকে? বিসিবি অবশ্য নিশ্চিত করেছে, শুধু ঘুরতেই এসেছেন চাইক। 

এ নিয়ে দ্বিতীয় দফায় বাংলাদেশ জাতীয় দলের হেড কোচ হিসেবে কাজ করতে এসেছেন সাবেক লঙ্কান ক্রিকেটার চন্ডিকা হাথুরুসিংহে। পরিবার নিয়ে তিনি অবশ্য অনেকদিন ধরেই থাকছেন অস্ট্রেলিয়ায়। চাইকের বেড়ে উঠাও সেখানেই। 

পেশাদার ক্রিকেটের সঙ্গে চাইকের পরিচয়ের খোঁজ তেমন পাওয়া যায়নি। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামের প্রোফাইলের বায়োতে কম্পিউটার গেমের সঙ্গে রাগবি বলের ইমোজি দিয়ে রেখেছেন চাইক। এখন তাকে বাংলাদেশের ক্রিকেটের সঙ্গেও পরিচয় করিয়ে দিচ্ছেন বাবা হাথুরুসিংহে। 

এদিকে, প্রধান কোচ দেশে চলে আসায়, হয়তো ১৫ জনের দল নির্বাচনের জটও খুলবে। খুব দ্রুতই জাতীয় দল নির্বাচকদের সঙ্গে বৈঠকে বসবেন হাথুরু। দল নির্বাচনের পাশাপাশি টাইগারদের অধিনায়ক কে হবেন সেটিও চূড়ান্ত করতে হবে কোচ-নির্বাচকদের।

Link copied!