• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

হ্যারি কেইনের জোড়া গোলে জয় বায়ার্নের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ০৬:৪৫ পিএম
হ্যারি কেইনের জোড়া গোলে জয় বায়ার্নের
গোল করছেন বায়ার্নের ইংলিশ তারকা হ্যারি কেইন। ছবি: সংগৃহীত

ইংল্যান্ড জাতীয় ফুটবল দলের অধিনায়ক হ্যারি কেইনের চমৎকার জোড়া গোলে টমাস টুখেলের দল বায়ার্ন মিউনিখ তাদের ঘরের মাঠে শনিবার লাইপজিগকে ২-১ গোলে হারিয়েছে। ব্যবধান কমিয়েছে জার্মানীর শীর্ষ ফুটবল লিগ বুন্দসলিগার শীর্ষে থাকা বায়ার লেভারকুসেনের সঙ্গে। 

ম্যাচ খেলতে নেমে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে গিয়েছিল জার্মানির সফলতম দল বায়ার্ন। সেখান থেকে তাদের উদ্ধার করলেন এই মৌসুমেই টটেনহ্যাম হটস্পার থেকে আসা কেইন।

গোলশূন্য প্রথমার্ধের পর ম্যাচের ৫৬ মিনিটে দলকে এগিয়ে নেন কেইন। জামাল মুসিয়ালার কাছ থেকে বল পেয়ে কিছুটা এগিয়ে আড়াআড়ি শটে খুঁজে নেন জাল। ঝাঁপিয়ে পড়লেও বলের নাগাল পাননি গোলরক্ষক।
৭০ মিনিটে সমতা ফেরায় লাইপজিগ। দানি ওলমোর কাছ থেকে বল পেয়ে শট নেন বেনইয়ামিন সিসকো। বলের নাগাল পেতে পারতেন ঝাঁপিয়ে পড়া মানুয়েল নয়ার। কিন্তু লেয়ন গোরেটস্কার পায়ে লেগে দিক পাল্টে বল যায় জালে। কিছুই করার ছিল না খানিক আগে সিসকোর দুটি দারুণ চেষ্টা ব্যর্থ করে দেওয়া বায়ার্ন গোলরক্ষকের।

প্রথম দল হিসেবে বুন্দেসলিগায় ঘরের মাঠে নিজেদের হাজারতম ম্যাচ খেলতে নেমেছিল বায়ার্ন। মনে হচ্ছিল ড্রয়ে মলিন হতে যাচ্ছে তাদের উপলক্ষ। তবে যোগ করা সময়ের প্রথম মিনিটে ত্রাতা হয়ে এলেন কেইন। একটু আগেই মাঠে আসা এরিক মাক্সিম চুপো মোটিংয়ের কাছ থেকে বল পেয়ে বুলেট গতির ভলিতে জাল খুঁজে নেন তিনি। চলতি আসরে ইংলিশ অধিনায়কের এটি ২৭তম গোল।

বুন্দেসলিগায় টানা দুই হারের পর জয়ের দেখা পেল বায়ার্ন। ২৩ ম্যাচে ১৭ জয় আর দুই ড্রয়ে ৫৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে তারা। সমান ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে চূড়ায় বায়ার লেভারকুসেন।
২৩ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে পাঁচে আছে লাইপজিগ।
 

Link copied!