• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

স্পাইডার ক্যামে ‘বিরক্ত’ হার্দিক-রোহিত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২২, ০৬:২৪ পিএম
স্পাইডার ক্যামে ‘বিরক্ত’ হার্দিক-রোহিত

পাকিস্তানের বিপক্ষে শ্বাসরুদ্ধকর জয় পেলেও বোলিং ইনিংস চলাকালীন বেশ ক্ষুব্ধ ছিলেন ভারতীয় ক্রিকেটার হার্দিক পান্ডিয়া ও অধিনায়ক রোহিত শর্মা। মূলত ম্যাচে ব্যবহার করা স্পাইডার ক্যামের কারণে শান মাসুদকে আউট করার সহজ সুযোগ মিস হয় ভারতের। এই ঘটনার পর মাঠে অশালীন শব্দ ব্যবহার করেন হার্দিক। সাথে ছিলেন রোহিত শর্মাও। এই ঘটনাতেই বেশ বেশ ক্ষুব্ধ হয়েছেন এই দুই ভারতীয় ক্রিকেটার।

রোববার (২৩ অক্টোবর) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। এই ম্যাচের শুরুতে দুই ওভারে ১৫ রান তুলতেই দুই উইকেট হারায় ভারত। পরে দলের হাল ধরেন শান মাসুদ ও ইফতিখার আহমেদ।

মূলত এই দুইজনের ৫০ বলে ৭৬ রানের জুটিতে ভর করেই ১৫৯ রানের সংগ্রহ পায় ভারত। ইফতিখারকে দ্রুতই প্যাভিলিয়নে ফেরানোর সুযোগ না পেলেও এই সুযোগ এসেছিল শান মাসুদের জন্য। তবে ওই সুযোগ ব্যবহার করতে পারেননি ভারতীয় ক্রিকেটাররা। মূলত মাঠে খেলা সম্প্রচারের কাজে থাকা স্পাইডার ক্যামের কারণে শান মাসুদের তুলে দেওয়া ওই ক্যাচ মুঠোবন্দি করতে পারেনি।

এই ঘটনার পর ডেড বল ঘোষণা করেছিল মাঠে দায়িত্ব পালন করা দুই আম্পায়ার মরাইস ইরাসমাস ও রড টাকার। ডেড বল ঘোষণায় খুশি হওয়ার কথা থাকলেও ক্ষুব্ধ ছিলেন রোহিত শর্মা ও হার্দিক পান্ডিয়া। কারণ, আউট করার সম্ভাব্য সুযোগ মিস করেছেন তারা।

ওইবার জীবন পাওয়ার পর ৪২ বলে ৫২ রানে অপরাজিত ছিলেন শান মাসুদ। তার দারুণ ওই ফিফটিতেই শেষ পর্যন্ত ১৫৯ রানের বড় সংগ্রহ পায় পাকিস্তান।

Link copied!