নাভিনের ফাইফারে গালফের প্রথম হার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩, ১২:৫৬ এএম
নাভিনের ফাইফারে গালফের প্রথম হার

আইএল টি-টোয়েন্টিতে একমাত্র অপরাজিত দল ছিল গালফ জায়ান্টস। তারা সেই মর্যাদা হারালো শারজা ওয়ারিয়র্সের কাছে। নাভিন উল হকের পেসে এই আসরে গালফকে প্রথম হারের তিক্ত স্বাদ দিলো দলটি।

জো ডেনলির হাফ সেঞ্চুরিতে দুবাইয়ে ৭ উইকেট ১৫১ রান করে আগে ব্যাটিংয়ে নামা শারজা। লক্ষ্য ধরাছোঁয়ার মধ্যে থাকলেও গালফ পেরে ওঠেনি নাভিনের কাছে। এছাড়া ক্রিস ওকস, জুনায়েদ সিদ্দিক উইকেট নেওয়ার পাশাপাশি ছিলেন মিতব্যয়ী। তাতে দুই বল হাতে রেখে ১৩০ রানে গুটিয়ে যায় গালফ। শারজা টানা দ্বিতীয় জয় তুলে নেয় ২১ রানে।

ক্রিস জর্ডানের বলে শারজার মিডল অর্ডার ভুগছিল। তবে ডেনলি ৪৩ বলে চার চার ও দুই ছয়ে ৫৮ রান করে সম্মানজনক স্কোরে অবদান রাখেন। ২০ বলে ৩৬ রান করেন টম কোহলার-ক্যাডমোর। এছাড়া ২০ রান করেন মোহাম্মদ নবী। তারা বাদে দুই অঙ্কের ঘরে রান করেছেন কেবল অধিনায়ক মঈন আলী (১৬)।

গালফের পক্ষে জর্ডান সবচেয়ে বেশি ৩ উইকেট নেন। জুনায়েদ ও ওকসের বোলিংয়ে প্রথম ছয় ওভারে ২৭ রানে ৫ উইকেট হারায় গালফ। লোয়ার অর্ডারে ধস নামান নাভিন। শেষ ওভারে ৩৫ রান প্রতিহত করতে হতো, আফগান পেসার প্রথম দুই বলে ছক্কা হজম করার পরে টানা দুটি উইকেট নিয়ে ইনিংস শেষ করেন। ডেভিড উইজ (৩৫) ও জর্ডান (৩৭) ছাড়া আর কোনো ব্যাটসম্যান লড়াই করতে পারেননি।

ম্যাচসেরা নাভিন ৩.৪ ওভারে ৩৮ রান দিয়ে ৫ উইকেট নেন। ওকস ৪ ওভারে ১১ রান দিয়ে ও জুনায়েদ সমান সংখ্যক ওভারে ১৮ রান দিয়ে দুটি করে উইকেট নেন।  

গালফ হেরে গেলেও ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে। শারজা সমান ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে গেছে।

Link copied!