• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

‘মেসি বিশ্বকাপ জিতলে খুশি হবেন দেবতাও’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২২, ১২:২২ এএম
‘মেসি বিশ্বকাপ জিতলে খুশি হবেন দেবতাও’
ছবি: গেটি ইমেজস

ক্যারিয়ারে কত কিছু জিতেছেন লিওনেল মেসি। এর চেয়ে এভাবে বলা ভালো জেতার বাকি আছে কি? বাকি আছে শুধু বিশ্বকাপের ওই সোনালী ট্রফিটা। প্রথমবার বিশ্বকাপ জেতার সুযোগ পেলেও পারেননি, এবার আরও একবার সেই সুযোগ মেসির সামনে।

চলতি বিশ্বকাপের আগে ফ্রান্সের মুখোমুখি হবে মেসির আর্জেন্টিনা। তার আগে পুরো বিশ্ব থেকে শুভকামনা পাচ্ছেন মেসি। যেন পুরো পৃথিবী এক হয়েছে মেসিকে বিশ্বকাপ জেতাতে।

এদিকে  নেদারল্যান্ডসের সাবেক ফুটবলার সিডর্ফ বলছেন, মেসি বিশ্বকাপ জিতলে খুশি হবেন দেবতাও। তিনি বলেন,  “ফুটবল দেবতা যদি থেকে থাকে, মেসিকে বিশ্বকাপ জিততে দেখে ভালো লাগবে।”

টানা ৩৬ ম্যাচ জিতে বিশ্বকাপে এসেছিল আর্জেন্টিনা। তবে প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে হেরে দুঃস্বপ্নের মতো শুরু হয়েছিল আলবেসেলিস্তাদের।

এরপরই যেন অপ্রতিরোধ্য হয়ে উঠেছে আর্জেন্টিনা। প্রতি ম্যাচেই প্রতিপক্ষের উপর দাপট দেখিয়ে জয় তুলে নিয়েছে। সেমিফাইনালে তো ক্রোয়েশিয়াকে হারিয়েছে ৩-০ গোলের বড় ব্যবধানে।

আর্জেন্টাইন অধিনায়ক মেসিও আছেন দারুণ ছন্দে। ছয় ম্যাচে পাঁচ গোল ও তিন অ্যাসিস্ট নিয়ে যেন আকশে উড়ছেন এই ফুটবল যাদুকর। এছাড়া চারটি ম্যাচ সেরার পুরষ্কারও জিতেছেন তিনি।

Link copied!