• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জ্বিলকদ ১৪৪৫

সৌদি আরব থেকে রোনালদোকে বের করে দেওয়ার দাবি!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৩, ০২:২৮ পিএম
সৌদি আরব থেকে রোনালদোকে বের করে দেওয়ার দাবি!
ছবি: সংগৃহীত

পুরো ম্যাচে থাকলেন নিজের ছায়া হয়ে। গোল তো পেলেনই না বরং জড়ালেন একাধিক বিতর্কে। এর মধ্যে আবার  সৌদি লীগে আল-হিলালের বিপক্ষে ২-০ গোলে হেরেছে তাঁর দল ক্লাব আল–নাসর। সবমিলিয়ে আল নাসরের জার্সিতে সর্বশেষ ম্যাচটা ক্রিস্টিয়ানো রোনালদো ভুলে যেতে চাইবেন।

গত মঙ্গলবার এই ম্যাচেই হিলালের এক খেলোয়াড়ের মাথার ওপর দিয়ে হেড করতে লাফিয়ে তাঁকে রীতিমতো জাপটে ধরে ফেলে দেন রোনালদো। এই ঘটনায় হলুদ কার্ডও দেখতে হয় তাকে।

ম্যাচ শেষে রোনালদোকে বিদ্রুপ করে ‘মেসি, মেসি’ স্লোগান দেন দর্শকরা। তাতে আরও এক দফায় মেজাজ হারিয়ে অশোভন অঙ্গভঙ্গিও করেন রোনালদো। তার এমন আচরণে ক্ষোভ প্রকাশ করেন সৌদি আরবের ফুটবলভক্তরা।

এমনকি সামাজিক যোগাযোগমাধ্যমে সৌদি আরব থেকে রোনালদোকে বের করে দেওয়ার দাবি উঠেছে। সৌদি আরবের একজন আইনজীবী নউফ বিন আহমেদ টুইটারে লিখেন, তিনি সৌদি আরবের পাবলিক প্রসিকিউটরের কার্যালয়ে রোনালদোর বিরুদ্ধে এ ব্যাপারে অভিযোগ দাখিল করবেন।

তার মতে, এটা এমন একটি অপরাধ, যাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একজন অপরাধীকে গ্রেপ্তার করতে পারে। কোনো বিদেশি নাগরিক যদি এমনটা করে থাকেন, তাহলে তাঁকে দেশে ফেরত পাঠানো যেতে পারে।

তবে আল নাসরের পক্ষ থেকে রোনালদোর বিরুদ্ধে ওঠা অভিযোগকে মিথ্যা দাবি করা হয়েছে। রোনালদো যা করেছেন কোনোভাবেই ইচ্ছাকৃত কিছু নয় বলে জানায় ক্লাবটি।

তবে সৌদি আরবের অন্যতম শীর্ষ ক্রীড়া সাংবাদিক ওসমান আবু বকর  আল–নাসরের এ ব্যাখ্যা মানছেন না। তিনি বলেন, “রোনালদো যে কাণ্ড করেছেন, সেটি জনসাধারণকে অসম্মান করার অপরাধ। এটা অনৈতিক এবং অভদ্র আচরণ। সৌদি ফুটবল ফেডারেশনের উচিত রোনালদোর চুক্তি বাতিলে ব্যবস্থা নেওয়া।”

 

Link copied!