• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

আম্পায়ারকে অবজ্ঞা করায় চার ম্যাচ নিষিদ্ধ কারান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩, ০২:৪৮ পিএম
আম্পায়ারকে অবজ্ঞা করায় চার ম্যাচ নিষিদ্ধ কারান
টম কারান। ছবি: সংগৃহীত

সাম্প্রতিক সময়ে বেশ চাঞ্চল্যকর ঘটনা ঘটছে ক্রিকেট মাঠে। অ্যাজেঞ্জা ম্যাথিউসের টাইমড আউট, মুশফিকুর রহিমের অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড বা হ্যান্ডেল্ড দ্য বল আউট দেখেছে ক্রিকেটপ্রেমীরা। এবার আরেকটি মজার ঘটনা ঘটল। অনুশীলনের সময় আম্পায়ারকে অবজ্ঞা করায় চার ম্যাচ নিষিদ্ধ হলেন ইংল্যান্ডের টম কারান।

আন্তর্জাতিক ক্রিকেটে খুব বেশি খ্যাতি নেই টম কারানের। তবে ঘরোয়া ক্রিকেটের নিয়মিত মুখ তিনি। বর্তমানে অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি আসর বিগ ব্যাশে সিডনি সিক্সার্সের জার্সিতে খেলছেন। সেখানেই জন্ম দিয়েছেন এই হাস্যকর ঘটনার। আচরণবিধির ২.১৭ অনুচ্ছেদ ভঙ্গ করেছেন কারান।

ঘটনাটি ঘটেছে গত ১১ ডিসেম্বর। হোবার্ট হারিকেন্সের বিপক্ষে ম্যাচের আগে রানআপের অনুশীলন করছিলেন কারান। সেই সময় মূল পিচের একটি অংশ দিয়ে দৌড়ান কারান। বিষয়টি নজরে আসে চতুর্থ আম্পায়ারের। তিনি প্রথম দফায় কারানকে পিচের পাশ দিয়ে দৌড়াতে নিষেধ করেন। কিন্তু আম্পায়ারের কথা অবজ্ঞা করে দৌড় শুরু করেন কারান। পরবর্তী সময়ে সংঘর্ষ এড়াতে নিজেকে সরিয়ে নেন আম্পায়ার।

কারানের এমন আচরণ কোড অব কন্ডাক্টের ধারা ভঙ্গ হয়েছে বলে অভিযোগ করেন ম্যাচ রেফারি বব প্যারি। পরবর্তী সময়ে অভিযোগ অস্বীকার করলে শুনানিতে হাজির হন কারান। সেখানে নিজেকে নির্দোষ প্রমাণ করতে না পারায় চার ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন এই অলরাউন্ডার।
 

Link copied!