• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

এবার সত্যিই মারা গেলেন হিথ স্ট্রিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৩, ০১:১৩ পিএম
এবার সত্যিই মারা গেলেন হিথ স্ট্রিক
দুই বছর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন স্ট্রিক

জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক হিথ স্ট্রিক মারা গেছেন। এক ফেসবুক পোস্টে বিষয়টি নিশ্চিত করেছেন তার স্ত্রী নাদিনে স্ট্রিক। স্ট্রিকের বয়স হয়েছিল ৪৯ বছর।

নাদিনে তার ফেসবুক পোস্টে লিখেছেন, “আজ ভোরে, ৩ সেপ্টেম্বর ২০২৩ রোববার, আমার জীবনের সর্বশ্রেষ্ঠ ভালবাসা এবং আমার চমৎকার সন্তানদের পিতাকে তার বাড়ি থেকে দেবদূতরা সাথে নিয়ে গেছেন, যেখানে তিনি তার শেষ দিনগুলো পরিবার ও প্রিয়জন বেষ্টিত হয়ে কাটাতে চেয়েছিলেন। তিনি একা যাননি, আমাদের ভালোবাসা ও শান্তিতে আচ্ছাদিত হয়ে গেছেন। আমাদের অন্তর অনন্তকালের জন্য স্ট্রিকের সঙ্গে মিশে গেছে।”

ক্যানসারের সঙ্গে লড়ছিলেন জিম্বাবুয়ের ইতিহাসের অন্যতম সেরা এই পেসার। হিথ স্ট্রিক ২০১৪ থেকে ২০১৬-এই দুই বছর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচের দায়িত্বও পালন করেছেন।

স্ট্রিক ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত জিম্বাবুয়ের অধিনায়ক ছিলেন। ৬৫ টেস্ট ও ১৮৯টি ওয়ানডে খেলা স্ট্রিক আন্তর্জাতিক ক্রিকেটে সবশেষ ম্যাচটি খেলেছেন ২০০৫ সালে। টেস্টে তার উইকেট ২১৬টি, ওয়ানডেতে ২৩৯টি। ব্যাট হাতে টেস্টে ১৯৯০ রান করা স্ট্রিক ওয়ানডেতে করেছেন ২৯৪৩ রান।

খেলা ছাড়ার পর কোচিংয়ে আসা সাবেক এই পেস বোলিং অলরাউন্ডার ২০১৪ সালে বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব পান। এ ছাড়া কোচিং ক্যারিয়ারে জিম্বাবুয়ে, স্কটল্যান্ড, গুজরাট লায়নস ও কলকাতা নাইট রাইডার্সের হয়ে কাজ করেছেন স্ট্রিক।

এর আগে গত ২৩ আগস্ট জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার হেনরি ওলোঙ্গার একটি টুইটারের সূত্র ধরে হিথ স্ট্রিকের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ে। পরে হিথ নিজেই জানান, তিনি বেঁচে আছেন, ভালো আছেন।

Link copied!