• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

কোহলির প্রশংসায় মেতেছেন স্ত্রী আনুশকাসহ সাবেক ক্রিকেটাররা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৩, ০৫:৩৮ পিএম
কোহলির প্রশংসায় মেতেছেন স্ত্রী আনুশকাসহ সাবেক ক্রিকেটাররা
ভারতীয় ব্যাটার বিরাট কোহলি ও তার সহধর্মিণী আনুশকা শর্মা। ছবি: সংগৃহীত

২০১১ সালে ভারত যখন ওয়ানডে বিশ্বকাপের দ্বিতীয় শিরোপা ঘরে তুলে ছিল তখন বিরাট কোহলি ছিলেন তরণ ক্রিকেটার। এরপর দীর্ঘদিন আন্তর্জাতিক ট্রফি জেতেনি ভারত। দেশটি শিরোপা জয়ের সময় দীর্ঘ হয়েছে সঙ্গে কোহলি হয়েছেন পরিণত। তার ক্যারিয়ারের অন্তিম লগ্নে এসে ভারতকে ঘরের মাঠে বিশ্বকাপ শিরোপা খরা কাটাতে বদ্ধ পরিকর কোহলি। ক্যারিয়ারের শেষ বিশ্বকাপে এই ব্যাটারের ব্যাটে রানের ফুলঝুড়ি ছিটছে। তিনি এখন পর্যন্ত আছেন এবারের বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক। তাই প্রশংসার জোয়ারে ভাসছেন কোহলি। ভারতীয় ক্রিকেটারসহ তার প্রশংসায় মেতেছেন স্ত্রী আনুশকা শর্মাও।

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত ভারত ৫ ম্যাচ খেলেছে। তাদের খেলা সব ম্যাচেই টার্গেটে ব্যাট করেছে স্বাগতিক দেশটি। রান তাড়ায় বিরাট কোহলি কতটা দারুণ তা আর বিশ্বকাপের ম্যাচগুলোতে তার ব্যাটিং দেখে বোঝা গেছে। বিশ্বমঞ্চে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাত্র ৩ রানে ৩ উইকেট হারানো ভারতকে জয় এনে দিয়েছিলেন কোহলি। এরপর পুনেতে বাংলাদেশের বিপক্ষে রান তাড়ায় সেঞ্চুরি করে সহজ জয় এনে দিয়েছেন। সেঞ্চুরি পেতে পারতেন নিউজিল্যান্ডের বিপক্ষেও। ধর্মশালায় কিউইদের বিপক্ষে রান তাড়া করতে নেমে সেঞ্চুরি করার লক্ষ্যে ছক্কা হাঁকাতে গিয়ে ৯৬ রান করে আউট হয়েছেন।

সেঞ্চুরি মিস করলেও কোহলির এই ইনিংস নিয়ে বন্দনা চলছেই। কোহলির ম্যাচ জেতানোর সামর্থ্য নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়েছে। ভারতের সাবেক খেলোয়াড় গৌতম গম্ভীরের চোখে তো কোহলিই সেরা ফিনিশার। আর কোহলির এই রান তাড়ায় তাকে নতুন নাম দিয়েছেন বিরাটপত্নী আনুশকা শর্মা।

নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর স্টার স্পোর্টসের সঙ্গে গম্ভীর ‍‍`ফিনিশার‍‍` শব্দটির ব্যাখ্যা দিয়েছেন। গাম্ভীর বলেন, “ম্যাচ জিতিয়ে ফেরার সামর্থ্যে কোহলির ধারেকাছেও কেউ নেই। "ফিনিশার" কাকে বলে আসলে? যে ব্যাটার পাঁচে বা সাতে ব্যাটিং করে, সে-ই? না! ফিনিশার তাকেই বলে, যে ব্যাটসম্যান রান তাড়ায় দুর্দান্ত। ধোনিকে সবাই ফিনিশার বলে, কিন্তু কোহলি আসলে ধোনির চেয়েও ভালো।”

নিউজিল্যান্ডের দেওয়া ২৭৩ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দ্রুত পাঁচ উইকেট হারিয়ে একপ্রকার চাপেই পড়েছিল রোহিত শর্মার দল। তখনই দলের ত্রাতা হয়ে দাঁড়ান কোহলি। এক প্রান্তে অবিচল। সতর্কতা ও আগ্রাসনের মিশেলে উপহার দিয়েছেন দারুণ এক ইনিংসের। শেষ দিকে রবীন্দ্র জাদেজাকে নিয়ে জুটিতেই ম্যাচ বের করে ফেলেন। সেঞ্চুরির সুযোগটা যেন কাজে লাগাতে পারেন, সে জন্য আরেক প্রান্তে সমর্থন যুগিয়েছেন জাদেজাও। কিন্তু ম্যাট হেনরির বলে দুর্ভাগ্যজনকভাবে আউট হয়ে ম্যাজিকেল ফিগার ছোঁয়া হয়নি এই রান মেশিনের। তবে এমন ইনিংসের পর সহধর্মিণীর কাছ থেকে পেয়েছেন নতুন নাম ।

নিউজিল্যান্ড ম্যাচের পরে সামাজিক মাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেছেন কোহলি স্ত্রী আনুশকা। বলিউডের এই নায়িকা বিরাটের ছবি ও ইনিংসের ভিডিও ক্লিপ পোস্ট করে স্টর্ম চেজার’ নামে সম্বোধন করেছেন তাকে। আনুশকার শেয়ার করা ইনস্টাগ্রাম স্টোরির প্রথম ছবিতে দেখা গেছে, কোহলি ও রবীন্দ্র জাদেজার দৌড়ানোর দৃশ্য। দ্বিতীয়টিতে বিরাটের আউট হওয়ার ভিডিও ক্লিপ রয়েছে। যেখানে আনুশকা লিখেছেন, “সব সময়ই তোমাকে নিয়ে গর্ব করি।”

স্টোরির শেষ ছবিতে কোহলিকে ‘স্টর্ম চেজার’ নামে সম্বোধন করেছেন আনুশকা। অর্থাৎ যে ঝড়কেও তাড়া করার ক্ষমতা রাখে! এই ছবিতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর লোগো রয়েছে এবং নিচে লেখা ছিল, “বেঙ্গালুরু, আমাকে ঝড়ের মধ্যে পাঠাও। আমি পথপ্রদর্শকের আলো হয়ে ফিরব।”

Link copied!