• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

অধিনায়কত্ব পেয়ে রোমাঞ্চিত শান্ত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০৩:০৫ পিএম
অধিনায়কত্ব পেয়ে রোমাঞ্চিত শান্ত
সংবাদ সম্মেলনে কথা বলছেন শান্ত। ছবি : সংগৃহীত

সময়টা স্বপ্নের মতো কাটছে বাংলাদেশ ব্যাটার নাজমুল হোসেন শান্তর। টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ধারাবাহিক ভাবে বাংলাদেশের হয়ে পারফরমেন্স করে যাচ্ছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। এশিয়া কাপের প্রথম দুই ম্যাচে ব্যাট হাতে বাংলাদেশের সফল ব্যাটসম্যানও ছিলেন তিনি। তবে, এরপরিই পড়েন ইনজুরিতে, ছিটকে যান টুর্নামেন্ট থেকে। ইনজুরি কাটিয়ে ফিরেই নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে দায়িত্ব পেয়ে গেল বাংলাদেশ দলের অধিনায়কের। নতুন দায়িত্ব পেয়ে রোমাঞ্চিত টাইগার এই ব্যাটার।

দেশের ১৬তম ওয়ানডে অধিনায়ক হিসেবে অভিষেক হতে যাচ্ছে নাজমুল হোসেন শান্ত। তৃতীয় ওয়ানডের আগে সোমবার সংবাদ সম্মেলনে এসে এমন কথা বলেন নাজমুল হোসেন শান্ত। শান্ত বলেন, “আলহামদুলিল্লাহ! ক্রিকেটার হিসেবে এটি আমার জন্য খুবই গর্বের বিষয়। সেই সঙ্গে আমার পরিবারের সদস্যদের জন্যও গর্বের ব্যাপার। ক্রিকেট বোর্ড আমাকে এই সুযোগটা তৈরি করে দিয়েছে। আমি খুবই রোমাঞ্চিত, কালকের দিনটি খুব উপভোগ করব।”

বাবা হবার পরই কি ভাগ্যের পরিবর্তন ঘঠেছে শান্তর এমন প্রশ্নের উত্তরে বাংলাদেশ দলের নতুন অধিনায়ক বলেন, “মার কাছে তো তাই মনে হচ্ছে (ছেলেই ভাগ্য বদলে দিয়েছে)। বিশেষ করে গত এক বছর, সবাই আমাকে বলেও, বিশেষ করে আমার পরিবারের সদস্যরা। আমার নিজের কাছেও মনে হয়। সে খুব ভাগ্যবান মনে হয়। অন্তত আমার জন্য।”

২০১৮ সালের সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় শান্তর। এর প্রায় ৫ বছর পর জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেলেন তিনি। অভিষেক থেকে অধিনায়কত্ব- বিষয়টিকে কীভাবে দেখছেন শান্ত, এমন প্রশ্নের জবাবে এই ব্যাটার বলেন, “সফরটা শুরু থেকে খুবই ভালো যাচ্ছে। এখনও অনেক দূর যাওয়া বাকি। এনজয় করেছি। ভালো সময় বলেন বা খারাপ সময় বলেন, প্রত্যেকটা সময় এনজয় করার চেষ্টা করেছি। প্রত্যেকটা ক্রিকেটারেরই স্বপ্ন যে দেশের হয়ে প্রতিনিধিত্ব করবে। ভবিষ্যতে যদি আবার সুযোগ আসে, আবার ভালোভাবে করার চেষ্টা করব।”

নিউজিল্যান্ড সিরিজের প্রথম দুই ম্যাচের একটি বৃষ্টিতে ভেসে গেছে। আরেকটিতে বাংলাদেশ হেরে গেছে বড় ব্যবধানে। সিরিজের শেষ ম্যাচটি হারলে সিরিজ হারতে হবে, এমন সমীকরণের ম্যাচে নেতৃত্ব দিতে হবে শান্তকে। কিন্তু বিষয়টিকে চাপ নয়, বরং উপভোগ করছেন তিনি। শান্ত আরও বলেন, “এটা চ্যালেঞ্জ নয়, আমার কাছে মনে হয় আনন্দের। খুব ভালো লাগছে এমন সুযোগ পেয়ে। সামনে বিশ্বকাপ ওয়ার্ল্ড কাপ। সবমিলিয়ে ব্যক্তিগতভাবে আমি যদি ভালোভাবে শেষ করতে পারি ম্যাচটা, আমার ভবিষ্যতের জন্য ভালো হবে। আমি বিশ্বাস করি, আমাদের টিমও একটা ভালো অবস্থায় থাকবে।”

Link copied!