• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

ব্লান্ডেলের সেঞ্চুরির পরও লিড ইংল্যান্ডের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৩, ০৫:৫৫ পিএম
ব্লান্ডেলের সেঞ্চুরির পরও লিড ইংল্যান্ডের

৮৩ রানেই পাঁচ উইকেট হারিয়ে চাপে পড়েছিল নিউজিল্যান্ড। এরপর ব্যাটে দুর্দান্ত সেঞ্চুরি করে দলকে খাঁদের কিনারা থেকে টেনে তোলেন টম ব্লান্ডেল। কিন্তু দুই ইংলিশ পেসার অলিভার রবিনসন ও জেমস অ্যান্ডারসনের তোপের মুখে বেশিদূর যেতে পারেনি কিউইরা।

স্বাগতিকদের অলআউট করে প্রথম টেস্টের দ্বিতীয় দিনের শেষ বেলায় ব্যাটিংয়ে নেমে দুই উইকেট হারিয়ে ৭৯ রানে দিন শেষ করেছে ইংল্যান্ড।  ১৯ রানে লিড নেওয়া ইংল্যান্ড এগিয়ে ৯৮ রানে।

মাউন্ট মঙ্গানুইয়ে শুক্রবার (১৭ ফেব্রুয়ারি)   ৩ উইকেটে ৩৭ রান নিয়ে দিন শুরু করেছিল নিউজিল্যান্ড। দিনের শুরুতেই  নাইটওয়াচম্যান নিল ওয়্যাগনারকে ফিরিয়ে জুটি ভাঙেন ব্রড

এরপর রানের খাতা খোলার আগেই ফিরে যান ড্যারিল মিচেল। এক পর্যায়ে ৮৩ রানে পাঁচ উইকেট হারিয়ে ফেলা কিউইদের রীতিমতো খাঁদের কিনারা থেকে উদ্ধার করেন ব্লান্ডেল ও কনওয়ে। । এক ছক্কা ও সাত চারে ১৫১ বলে ৭৭ রানে কনওয়ে ফিরলে ভাঙে তাদের ৭৬ রানের জুটি।

এরপর নিউজিল্যান্ডের ইনিংসকে একাই টেনেছেন ব্লান্ডেল। নিজের চতুর্থ সেঞ্চুরিতে  দলকে তিনশ রানে নিয়ে যান এই কিপার-ব্যাটসম্যান। দশম উইকেটে ব্লেয়ার টিকনারের সঙ্গে গড়েন ৫৯ রানের জুটি।

শেষ ব্যাটার হিসেবে ফেরার আগে ১৮১ বলে এক ছক্কা ও ১৯ চারে ১৩৮ রান করেন ব্লান্ডেল। সবমিলিয়ে নিউজিল্যান্ড হয় ৩০৬ রানে।

এদিন মাত্র একটি উইকেট নেন স্টুয়ার্ট ব্রড, তবে এদিনই দীর্ঘদিনের সতীর্থ অ্যান্ডারসনের সঙ্গে  অনন্য এক মাইলফলক ছুঁয়েছেন তিনি। একই ম্যাচে একসঙ্গে খেলে টেস্ট ক্রিকেটে তাদের সম্মিলিত উইকেট সংখ্যা এখন ১০০১ টি।  

২০ রানের লিড পাওয়া ইংল্যান্ড দিনের শেষভাগে ব্যাটিংয়ে নেমে দুই উইকেট হারিয়েছে। জ্যাক ক্রলি ২৮ ও বেন ডাকেট ফেরেন ২৫ রান করে। নাইটওয়াচম্যান হিসেবে নামা ব্রডও ফিরতে পারতেন, যদি না  কুগেলেইন ও উইকেটরক্ষক ব্লান্ডেলের ভুল বোঝাবুঝির কারণে সহজ সুযোগ হাতছাড়া হতো নিউজিল্যান্ডের।

Link copied!