• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

ইউরো খেলা হচ্ছে না হলান্ডের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ১২:০৩ পিএম
ইউরো খেলা হচ্ছে না হলান্ডের
নরওয়ে ফুটবল দল। ছবি : সংগৃহীত

ক্লাবে উজ্জ্বলতা ছড়ানো আর্লিং হলান্ড জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামলে যেন নিজেকে হারিয়ে ফেলে। নিজের ক্লাব ম্যানচেস্টার সিটির হয়ে মাঠে নামলেই গোল করতে থাকেন নরওয়ের এই ফুটবলার। ক্লাবের হয়ে পেয়েছেন অনেক সাফল্য। জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ, এফ এ কাপ ও লিগ শিরোপা। 

তবে জাতীয় দলকে এখন পর্যন্ত কোনো বড় শিরোপা জেতাতে পারেননি হলান্ড। এমনকি নিজ দেশকে বড় কোনো আসরেও তুলতে পারেননি তিনি। চলতি সপ্তাহে ইউরো বাছাইপর্বের ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করে নরওয়ে। এই ড্রয়ের ফলেই নিশ্চিত হয়ে যায় আগামী বছরে অনুষ্ঠিত হতে যাওয়া ইউরোতে আর খেলা হচ্ছে না নরওয়ের।

আর্লিং হলান্ড।

নরওয়ের সরাসরি ইউরোতে অংশ নেয়ার আশা মিলিয়ে গিয়েছিল বেশ আগেই। গত অক্টোবরের ১৫ তারিখ স্পেনের বিপক্ষে হারের পর নিশ্চিত হয়ে যায় সরাসরি ইউরোর টিকিট পাচ্ছেন না আর্লিং হলান্ড-মার্টিন ওডেগার্ডরা। তবে স্বপ্ন ছিল প্লে-অফের। স্কটল্যান্ডের সঙ্গে ড্রয়ের পর সেই সুযোগটাও হাতছাড়া হলো তাদের।

এ নিয়ে হলান্ড তার দেশকে তৃতীয়বারের মতো কোনো বড় আসরে তুলতে ব্যর্থ হলেন। ২০২১ ইউরো খেলা হয়নি তাদের। ২০২২ কাতার বিশ্বকাপেও কোয়ালিফাই করতে পারেনি নরওয়ে। আর এবার ২০২৪ ইউরোতেও থাকবে না হলান্ডের নরওয়ে।    

Link copied!