• ঢাকা
  • সোমবার, ১৫ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ৮ মুহররম ১৪৪৫

না খেলেই উইম্বলডনের সেমিফাইনালে জোকোভিচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১০, ২০২৪, ০৮:২১ পিএম
না খেলেই উইম্বলডনের সেমিফাইনালে জোকোভিচ
নোভাক জোকোভিচ। ছবি : সংগৃহীত

চলতি উইম্বলডনের কোয়ার্টার ফাইনাল না খেলেই সেমিফাইনালে উঠলেন বিশ্বের দুই নম্বর টেনিস তারকা সার্বিয়ার নোভাক জোকোভিচ। চোটের জন্য প্রতিযোগিতা থেকে নাম তুলে নিলেন তার প্রতিপক্ষ অ্যালেক্স ডি মিনাউর। এই নিয়ে ১৩ বার উইম্বলডনের সেমিফাইনালে উঠলেন জোকোভিচ।

একটা সময় উইম্বলডন খেলাই অনিশ্চিত ছিল জোকারের। হাঁটুর চোটের জন্য ফ্রান্স ওপেন থেকে নাম তুলে নিতে বাধ্য হয়েছিলেন। অস্ত্রোপচার করাতে হয়। উইম্বলডনে অবশ্য পরিচিত ফর্মেই দেখা যাচ্ছে ২৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিককে। চতুর্থ রাউন্ড পর্যন্ত বড় বাধার সামনে পড়তে হয়নি তাকে। কোয়ার্টার ফাইনালেও কোর্টে নামতে হল না। চোটের জন্য নাম তুলে নিয়েছেন  অস্ট্রেলিয়ার মিনাউর।

সোমবার চতুর্থ রাউন্ডের ম্যাচে ফ্রান্সের আর্থার ফিলসকে ৬-২, ৬-৪, ৪-৬, ৬-৩ সেটে হারিয়েছিলেন মিনাউর। সেই ম্যাচ খেলার সময়ই চোট পান তিনি। আগামী অলিম্পিক্সের কথা ভেবে ঝুঁকি নিতে চাননি অস্ট্রেলীয়। নাম প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নেন। ফলে ঘাম না ঝরিয়েই উইম্বলডনের শেষ চারে জায়গা করে নিলেন জোকোভিচ। একই সঙ্গে পেয়ে গেলেন প্রয়োজনীয় বিশ্রামও।

উইম্বলডনের প্রস্তুতির মধ্যেই জার্মানিতে ইউরো কাপের খেলা দেখতে যান জোকোভিচ। গ্রুপ পর্বে সার্বিয়ার শেষ ম্যাচ দেখতে গিয়েছিলেন। যদিও তার দেশ ইউরোর গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয়।

খেলা বিভাগের আরো খবর

Link copied!