• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইংলিশ ফুটবলারের মৃত্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৫, ২০২৩, ১১:২৭ এএম
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইংলিশ ফুটবলারের মৃত্যু

ফুটবল খেলতে গিয়ে এক কিশোর ফুটবলারের মৃত্যু হয়েছে। ১৭ বছর বয়সী ইংলিশ ফুটবলার লুক বেনেট তার বন্ধুদের সাথে ফুটবল খেলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মর্মান্তিকভাবে মারা গেছেন।

লুক বেনেট যখন ইউক্সটন ভিলা এফসি-তে খেলছিলেন তখন তার মাথার উপরে থাকা একটি ধাতব খুঁটি স্পর্শ করেছিলেন বা একটি ওভারহেড পাওয়ার লাইনের সাথে তার শরীর লেগেছিল। ১১,০০০ ভোল্টে আঘাত পেয়েছিলেন লুক।

ঘটনার দিন সন্ধ্যা ৬টার দিকে তিনজন ছেলে- লুক, লুইস গেজকে এবং বেন উইলকক মাঠে একটি ধাতব খুঁটি সোজা করার চেষ্টা করছিল। কিন্তু তারা মেরুটিকে সোজা করার চেষ্টা করার সময় পানির স্রোত ধাতুর মধ্য দিয়ে প্রবাহিত হয় এবং তিনটি ছেলেকেই মাটিতে ফেলে দেয়। লুক প্রথমে ধাক্কা খেয়ে উঠে দাঁড়ায় কিন্তু তার আতঙ্কিত সঙ্গীরা দেখছিল সে মাটিতে পড়ে যাচ্ছে। লুইস এবং বেন ওঠার আগে অল্প সময়ের জন্য অজ্ঞান হয়ে পড়েছিলেন।

প্যারামেডিকস এবং একজন ডাক্তারের সর্বোত্তম প্রচেষ্টা সত্ত্বেও লুকের হার্ট সম্পূর্ণভাবে বন্ধ হয়ে গিয়েছিল। এবং সন্ধ্যা ৭টার ঠিক আগে তাকে মৃত ঘোষণা করা হয়েছিল। তদন্তে বলা হয়েছে লুকের হার্ট এত খারাপভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল যে তার বেঁচে থাকার সম্ভাবনা কম ছিল।

লুকের ক্লাব এএফসি ফিল্ড লুকের মৃত্যুর পরে একটি আবেগপূর্ণ বিবৃতিতে জানিয়েছে, “খবরটি জানার পর আমরা একেবারে বিধ্বস্ত এবং ভেঙে পড়েছি। এই নিষ্ঠুর এবং কঠিন সময়ে আমাদের সমস্ত ভালোবাসা লুকের পরিবার এবং বন্ধুদের জন্য।"

 

Link copied!