• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেটাররা ডিমোটিভেটেড নয় : জালাল ইউনুস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩, ০৮:৫০ পিএম
ক্রিকেটাররা ডিমোটিভেটেড নয় : জালাল ইউনুস
জালাল ইউনুস । ছবি : সংগৃহীত

এশিয়া কাপে এর আগে তিনবার ফাইনাল খেললেও শিরোপা জেতা হয়নি বাংলাদেশের। এবারের এশিয়া কাপ মিশন শুরু আগে টাইগারদের চোখে-মুখে ছিল শিরোপা জয়ের স্বপ্ন। তবে, হলো উল্টো। আরও একটা ব্যর্থতায় শেষ হতে যাচ্ছে বাংলাদেশের এশিয়া কাপ মিশন। নিজেদের সেরা ফরম্যাটে খেলতে নামা টাইগাররা ছিল নিজেদের ছায়া হয়ে। চার ম্যাচে তিনটিতে হেরেছে দলটি। এক আফগানিস্তানের বিপক্ষে ছাড়া বাকি সব ম্যাচে ছিল ছন্দহীন। সাকিব আল হাসানদের এমন ব্যর্থতা নিয়ে বোর্ড কি ভাবছে।

এশিয়া কাপে নিজেদের ব্যর্থতা সম্পর্কে জানাতে গিয়ে আজ (মঙ্গলবার) কলোম্বোতে জালাল ইউনুস বলেন, ”আফগানিস্তানের সাথে আমরা ভালো একটা ম্যাচ জিতেছি। সবাই আশা করেছে আমরা শ্রীলঙ্কার সাথে জিতবো। আমরা মনে করি শ্রীলঙ্কার চেয়ে অবশ্যই আমরা ভালো দল। কিন্তু আমরা আশানুরূপ ফলাফল করতে পারিনি। আমরা প্রায় সবাই আত্মবিশ্বাসি ছিলাম এই খেলাটা জিতবো (শ্রীলঙ্কার বিপক্ষে সুপার ফোর)। খেলাটা জিততে পারিনি বলে আমরা পিছিয়ে গেছি।”

দলের মনোবল ভেঙেছে কি না সেই প্রশ্নে জালাল বলেন, “কি কারণে ডিমোটিভেটেড? আপনি বলেন? কোন দিক দিয়ে ডিমোটিভেটেড? তারা যেভাবে ঢাকায় কষ্ট করেছে, আয়ারল্যান্ড থেকে ফিরে আমরা যেভাবে পুরো দলকে নিয়ে অনুশীলন করেছি, আফগানিস্তান সিরিজও খেলেছি। এরপর এখানে এসেছি। সবাইতো প্র্যাকটিসে ছিল। হাইলি মোটিভেটেড টিম।”

ডিমোটভেশনের কোন সুযোগই নাই উল্লেখ করে জালাল ইউনুস জানান, “ আমি এখনো মনে করিখেলার মধ্যে তো হার জিত আছেই। আমাদের যে টার্গেট ছিল সেটার পূরণ করতে পারিনি এটা সত্যি কথা। সবাই চেষ্টা করে। সবাই কিন্তু শতভাগ দিয়ে খেলে। টিম ম্যানেজমেন্ট, খেলোয়াড় সবাই ভালো খেলতে চেষ্টা করে। হয়তো অনেক সময় ফলটা হয় না। এটাই ক্রিকেট।”

এদিকে, সকালে ক্রিকেটারদের নিয়ে বসেছিল টিম ম্যানেজমেন্ট। সেখানে হাথুরুসিংহে ওয়ান টু ওয়ান মিটিং করেছেন প্রত্যেকের সঙ্গে। কোথায় সমস্যা হচ্ছে, কোথায় ঘাটতি সেটা জেনে সমাধানের পথ বলে দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন দলের সঙ্গে কলম্বোয় থাকা ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস।

এক প্রশ্নের জবাবে ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান বলেন, "ক্রিকেটাররা লাইনচ্যুত হয়ে গেছে কী না আমি দেখি না। তারা নিজেরা নিজেদের মধ্যে আলাপ-আলোচনা করে। আজকে কোচের সঙ্গে ওয়ান টু ওয়ান আলোচনা ছিল। প্রতিটা প্লেয়ারের সঙ্গে মিটিং ছিল। তারা আলাপ করেছে। সমস্যা নিয়ে কোচের সঙ্গে তারা আলাপ করেছে। কোচের কাছে শেয়ার করেছে তারা। কী সমস্যা আছে তাও ধরিয়ে দেওয়া হয়েছে। এটার প্রতিফলন আগামী ম্যাচে পাওয়া যাবে।”

Link copied!