• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশ উইকেট বুঝতে ভুল করেনি : ডেভিড মালান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৩, ০৯:৪৭ পিএম
বাংলাদেশ উইকেট বুঝতে ভুল করেনি : ডেভিড মালান
ইংল্যান্ড ব্যাটার ডেভিড মালান। ছবি: সংগৃহীত

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটে হেরে এবারের আসর শুরু করেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড। প্রথম ম্যাচে বড় হারের পর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ১৩৭ রানে হারিয়ে ঘুরে দাঁড়িয়েছে জস বাটলারের দল। টাইগারদের বড় হারের স্বাদ দিতে ব্যাট হাতে নেমে একাই ১৪০ রান করেন ডেভিড মালান। ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরির দেখা পাওয়ার দিনে ম্যাচসেরার পুরস্কারও মালানের হাতে উঠেছে। টাইগারদের বিপক্ষে এমন দুর্দান্ত ইনিংস খেলার কৃতিত্বটা মালান দিলেন বাংলাদেশ প্রিমিয়ার লিগকে। বিপিএলে খেলার অভিজ্ঞতাই কাজে লেগেছে বলে  জানান এই ইংলিশ ওপেনার।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মালান বলেন, “আমি বিপিএলের কয়েকটি আসরে খেলেছি। বিভিন্ন কন্ডিশনে তাদের সঙ্গে খেলার অভিজ্ঞতা রয়েছে, চট্টগ্রামে ভালো উইকেটে খেলেছি এবং ঢাকার উইকেটেও খেলার অভিজ্ঞতা ছিল।”

মালান আরও বলেন, “একেক জায়গায় খেললে আপনি প্রতিপক্ষ সম্পর্কে ধারণা রাখতে সক্ষম হবেন। বছরের শুরুতে ঢাকায় একটা শতক হাঁকিয়েছিলাম, এই ধরনের কন্ডিশনে আমার সেরা ইনিংস সেটি। একই প্রতিপক্ষের বিপক্ষে বেশি খেললে তারা যেমন আপনার সম্পর্কে জানবে এবং পরিকল্পনা করবে, আপনিও ভালো খেলার সুযোগে মুখিয়ে থাকবেন। কারণ আপনি জানবেন তারা কি করতে সক্ষম।”

বাংলাদেশ দল উইকেট বুঝতে ভুল করেনি বলে দাবি করেছেন মালান। এই ব্যাটার বলেন, “না আমার মনে হয় না ওরা উইকেট বুঝতে ভুল করেছিল। আমরাও আগে বোলিং-ই করতাম। গতদিন বৃষ্টি হয়েছিল, আমার মনে হয় এটাই দুই অধিনায়ককে ধারণা দিয়েছে যে টস জিতে বোলিং নেওয়ার। ভারতে দিনের খেলায় আমার মনে হয় সবাই এটা ভেবেই নেয় যে উইকেটটা একটু স্লো থাকবে।”

মালান আরও বলেন,“আজ তুষার ছিল না, দিনের খেলায় এটা বড় ভূমিকা রাখে টসে সিদ্ধান্ত নিতে। কিন্তু উইকেট ধীরে ধীরে স্লো হতে শুরু করলেও আমরা জুটি গড়তে সক্ষম ছিলাম। তারা শুরুর দিকে উইকেট তুলে নিলে হয়তো পুরো বিষয়টাই ভিন্ন হত।”

Link copied!