• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
লিগ কাপ

কোয়ার্টারে চেলসি-লিভারপুল, বিদায় ম্যানইউ-আর্সেনালের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২, ২০২৩, ০৪:০৮ পিএম
কোয়ার্টারে চেলসি-লিভারপুল, বিদায় ম্যানইউ-আর্সেনালের
ছবি : সংগৃহীত

লিগ কাপের রাউন্ড অফ সিক্সটিনে ওঠতে ব্যর্থ হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনাল। গত আসরে ট্রেবল জয়ী ম্যানচেস্টার সিটি ব্যর্থ হন কোয়ার্টারে ওঠতে। তবে, অন্য দুই জায়ান্ট চেলসি ও লিভারপুল পেয়েছে রাউন্ড অফ সিক্সটিনের টিকিট। এই দুই দলের সঙ্গে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে নিউক্যাসেল এবং এভারটন। রাউন্ড অফ সিক্সটিনে বাকি চার দল- ওয়েস্ট হাম, ফুলহাম, মিডলসব্রো এবং পোর্ট ভ্যালে।

ম্যানইউ হেরেছে নিউক্যাসেল ইউনাইটেডের কাছে। দা ম্যাগপাইসরা রেড ডেভিলসদের হারায় ৩-০ গোলে। নিজেদের যেন অন্য এক ম্যানইউকে দেখা মিলে। ম্যানসিটিকে হারিয়ে রাউন্ড অফ সিক্সটিনে আসা নিউক্যাসলের সামনে পাত্তাই পাইনি ম্যানইউ। প্রথমার্ধে দুই গোল খেয়েই ম্যাচ থেকে ছিটকে যায় এরিক টেন হাগের দল। দ্বিতীয়ার্ধে ব্যবধানটা আরেকটু বাড়ান ইংলিশ মিডফিল্ডার জো উইলক।

ঘরের মাঠে চেলসি সহজ জয় পেয়েছে। ব্ল্যাকবোর্নকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টারে উঠেছে তারা। চেলসির হয়ে এদিন একটি করে গোল করেছেন রহিম স্টার্লিং এবং বেনওয়া। ৮ দলের রাউন্ডে তাদের প্রতিপক্ষ নিউক্যাসেল।

বোর্নমাউথের মাঠে শুরুতে এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে ধাক্কা খায় লিভারপুল। ৬৪ মিনিটে জাস্টিন ক্লুইভার্টের গোলে সমতা ফেরায় স্বাগতিকরা। তবে ৭০ মিনিটে ডারউইন নুনেজের গোলে আবারও লিড নেয় লিভারপুল। শেষ পর্যন্ত ২-১ গোলের জয়ে কোয়ার্টারে নাম লিখিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে পাত্তাই পায়নি আর্সেনাল। প্রথমার্ধে নিজেদের ভুলে আত্মঘাতী গোল হজম করার পর দ্বিতীয়ার্ধে আরও দুই গোল খায় প্রিমিয়ার লিগের বর্তমান রানার আপরা। ম্যাচের অতিরিক্ত সময়ে মার্টিন ওডেগার্ড একটি গোল পরিশোধ করলেও সেটা কেবল ব্যবধানই কমিয়েছে। ৩-১ গোলের হার নিয়ে মাঠ ছেড়েছে মিকেল আর্তেতার শিষ্যরা।

Link copied!