• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯

সাকিবের বদলে অধিনায়ক নুরুল হাসান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ০১:০৬ পিএম
সাকিবের বদলে অধিনায়ক নুরুল হাসান

দুবাইতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশের ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে ছাড়াই দল ঘোষণা করা হয়। সাকিব বর্তমানে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ সিপিএলে খেলছেন।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকালে দেশ ছাড়ার কথা বাংলাদেশ দলের। 

সাকিব সিপিএল খেলার জন্য বিসিবির কাছ থেকে আগেই ছুটি নিয়েছেন। তার অবর্তমানে এই সিরিজে অধিনায়কত্ব করবেন নুরুল হাসান সোহান।

দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার পাশাপাশি দুবাইয়ে কিছু প্রশিক্ষণ সেশনেও অংশ নেবে বাংলাদেশ। গত সপ্তাহে টানা বৃষ্টির কারণে দলের ঢাকায় অনুশীলন সেশন ব্যর্থ হয়। বেশ তাড়াহুড়ো করেই এই সফরের আয়োজন করা হয়।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ২৫ ও ২৭ সেপ্টেম্বর। ম্যাচদুটির নির্ধারিত সময় বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায়। 
সিরিজ শেষে বাংলাদেশ দল ২৮ সেপ্টেম্বর দেশে ফিরে আসবে। এরপর টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজ খেলতে নিউজিল্যান্ড যাবে টাইগাররা।

বাংলাদেশ স্কোয়াড
নুরুল হাসান সোহান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, সৌম্য সরকার ও রিশাদ হোসেন।

Link copied!