• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

বিশ্বকাপের পর নিজের ভবিষ্যত নিয়ে ভাববেন বাটলার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১, ২০২৩, ০৭:০৯ পিএম
বিশ্বকাপের পর নিজের ভবিষ্যত নিয়ে ভাববেন বাটলার
জস বাটলার। ছবি : সংগৃহীত

বিশ্ব আসরের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। এবারের বিশ্বকাপ শিরোপা ধরে রাখার মিশনে নামবে দলটি ৫ অক্টোবর। উদ্বোধনী ম্যাচে তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। গত আসরে তাদেরকে হারিয়ে শিরোপা জিতেছিল ত্রি-লায়ন্সরা। এবারও বিশ্বকাপ শুরুর আগে জস বাটলারের দলকে ফেভারিটদের তালিকায় রাখা হচ্ছে সবার ওপরে। দারুণ ভারসাম্যপূর্ণ দল নিয়ে বিশ্বকাপ খেলতে এসেছে বর্তমান চ্যাম্পিয়নরা। গতবার সাধারণ খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ জিতলেও এবার অধিনায়ক হিসেবেও শিরোপাটা ছুঁয়ে দেখতে চান বাটলার। সেই সঙ্গে বিশ্বকাপের পর ক্যারিয়ার নিয়ে নতুন করে ভাবার ইঙ্গিতও দিয়েছেন তিনি।

বিশ্বকাপ খেলতে ইংল্যান্ড এখন ভারতে। গতকাল শনিবার (৩০ সেপ্টেম্বর) ইংল্যান্ডের প্রস্তুতি ম্যাচও ছিল ভারতের বিপক্ষে। কিন্তু বৃষ্টির কারণে মাঠেই গড়াতে পারেনি সে ম্যাচ। ম্যাচ না হলেও এদিন নিজের ক্যারিয়ার নিয়ে নতুন করে ভাবার ইঙ্গিত দিয়েছেন ইংলিশ দলপতি বাটলার। দ্রুতই ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিতে পারেন এই উইকেটকিপার-ব্যাটার।

ইংল্যান্ড অধিনায়ক বলেন, “বয়স ৩৩ বছর হয়ে গেছে। তবে, আশা করছি ইংল্যান্ডের হয়ে আরও কিছুদিন খেলা চালিয়ে যাব। কারণ দেশের হয়ে খেলার চেয়ে গর্বের কিছু হতে পারে না। আমি চেষ্টা করব খেলা চালিয়ে যাওয়ার। তবে তার জন্য ফিটনেস ভালো রাখতে হবে।”

ক্যারিয়ার দীর্ঘায়িত করলেও তিন ফরম্যাটে সমান তালে খেলে যেতে পারবেন না বলেও জানান বাটলার। এই মুহূর্তে ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় সংস্করণ টি-টোয়েন্টি। এই ফরম্যাটেই আরও বেশি মনযোগ দিতে চান তিনি। তাই ওয়ানডে ফরম্যাটে খেলা ছেড়ে দিতে চান তিনি।

ইংল্যান্ড অধিনায়ক বলেন, “সব ফরম্যাটে খেলতে পারব কিনা জানি না। এখন টি-টোয়েন্টি সবচেয়ে জনপ্রিয় খেলা। তাই টি-টোয়েন্টি চালিয়ে যাব। তবে তার জন্য ওয়ানডে ক্রিকেট ছাড়তে হতে পারে।এখনই অবশ্য কিছু ভাবছি না। পরিস্থিতি যেমন হবে তেমন সিদ্ধান্ত নেব।”

Link copied!