• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

পদত্যাগ করলেন বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১৫, ২০২৩, ০৬:৩৩ পিএম
পদত্যাগ করলেন বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি

অবশেষে বাংলাদেশের ফুটবলে শেষ হলো পল স্মলির অধ্যায়। বাফুফের সঙ্গে আর কাজ করতে চান না স্মলি। শুক্রবার (১৪ জুলাই) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনের কাছে আনুষ্ঠানিকভাবে পদত্যাগপত্র জমা দেন তিনি।

বেশ কয়েক মাস ধরে শোনা যাচ্ছিল বাংলার ফুটবলের টেকনিক্যাল ডিরেক্টর পদ থেকে নিজেকে সরিয়ে নিতে চান ব্রিটিশ নাগরিক স্মলি। বাফুফের সভাপতির হস্তক্ষেপে নিজেকে ঘুটিয়ে নিতে না পারলেও এবার আর কারও কথা শোনেননি স্মলি। 

দীর্ঘ সাত বছরের সম্পর্ক ছিন্ন করে রোববার (১৬ জুলাই) ভোরে মালদ্বীপের বিমান ধরবেন তিনি। বাফুফের সঙ্গে তার চুক্তি ছিলো ২০২৪ সাল পর্যন্ত। এই ব্রিটিশ নাগরিক চুক্তি নবায়ণ তো করেইনি বরং চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই পদত্যাগ করলেন।

বাংলাদেশ ছাড়ার আগে, সংবাদ সম্মেলনে সাংবাদিকদের নিজেই পদত্যাগের কথা বলেন স্মলি। তিনি বলেন, “বাংলাদেশের সঙ্গে আমার অধ্যায় এখানেই শেষ। আমি আর কখনোই এখানে ফিরতে চাই না।”

এদিকে, তার প্রদত্যাগপত্র গ্রহণ করেছেন বলে নিশ্চিত করেন কাজী সালাউদ্দিন। এ বিষয়ে তিনি বলেন, “কেউ যখন পদত্যাগপত্র দেয়, তখন সেটা গ্রহণ করা হয়। আমার কাছে যখন কেউ পদত্যাগপত্র জমা দেয়, আমি কিন্তু দুই মিনিটও অপেক্ষা করি না। যখন কেউ কাজ করতে চায় না, তখন তার সঙ্গে আলাপ-আলোচনার তো কিছু নেই।”

দেশ ছাড়ার আগে পল স্মলি বাংলাদেশ নারী ফুটবলারদের সঙ্গে দেখা করেন। বিদায় বেলায় নারী দলকে দিয়ে গিয়েছেন নানা রকম উপদেশ।

স্মলি আরও বলেন, নারী দলের বর্তমান কোচ মাহবুবুর রহমান লিটু আমাকে বলেছিলেন, “আমরা সবাই বলছি, তুমি থাকো। একটা সময় সে বলেছে, আমি ইমোশনাল। কিন্ত কান্না করছিনা। তোমাদের জন্য রইল শুভকামনা।” 

স্মলি ২০১৬ সালে বাংলাদেশের হয়ে প্রথম টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে আসেন। পরে ২০১৯ সালে ব্রুনাই জাতীয় দলের প্রধান কোচের আফার পেয়ে চাকরি ছেড়ে চলে যান। ছয় মাস পর ২০২০ সালে পুনরাই দ্বিতীয় মেয়াদে আসেন বাংলাদেশের ফুটবলে।  

Link copied!