• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

দেশি-বিদেশি তারকায় ঠাসা থাকবে বিপিএল ফাইনাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১, ২০২৪, ০৫:১৯ পিএম
দেশি-বিদেশি তারকায় ঠাসা থাকবে বিপিএল ফাইনাল
ছবি: প্রতীকী

দেশি-বিদেশি তারকায় ঠাসা থাকবে ম্যাচটি। তাদের আকর্ষণীয় ব্যাটিং-বোলিং উপভোগ করতে সকাল থেকেই মিরপুরে দর্শক আনাগোনা শুরু হয়। ইতোমধ্যে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের গ্যালারি প্রায় ভরে উঠেছে।

শুক্রবার মাত্র কিছুক্ষণের মধ্যেই দশম বিপিএলের ফাইনালের জমজমাট ম্যাচ মাঠে গড়াবে। এই ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামবে দশম আসরের। শিরোপা লড়াই মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশাল। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়। 

বিপিএলে সর্বোচ্চ চারবার চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তার মধ্যে সর্বশেষ দুই আসরে টানা শিরোপা জয়ের স্বাদ পেয়েছে ভিক্টোরিয়ান্সরা। এবার তাদের সামনে হ্যাটট্রিক ও পঞ্চম শিরোপার হাতছানি। অন্যদিকে সবমিলিয়ে তিনবার ফাইনাল খেলেও ট্রফি ছুঁয়ে দেখা হয়নি বরিশালের। তাই ফরচুন বরিশালের সামনে প্রথমবার চ্যাম্পিয়নের স্বাদ পাবার সুযোগ।

কুমিল্লা লিগপর্বে ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় দল হিসেবে কোয়ালিফায়ার নিশ্চিত করে তারা। প্রথম কোয়ালিফায়ারে টেবিল টপার রংপুর রাইডার্সকে রীতিমতো উড়িয়ে দিয়ে প্রথম সুযোগেই ফাইনাল নিশ্চিত করে কুমিল্লা। এটা কুমিল্লার পঞ্চম ফাইনাল। 

অন্যদিকে বরিশাল লিগপর্বে ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়ে প্লে-অফে জায়গা করে নেয়। বরিশাল এলিমিনেটরে চট্টগ্রামকে এবং কোয়ালিফায়ারে সাকিবের রংপুরকে হারিয়ে ফাইনালে উঠে। 

সম্ভাব্য কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ: লিটন দাস (অধিনায়ক), মাহিদুল ইসলাম অঙ্কন, তাওহীদ হৃদয়, জনসন চালর্স, জাকের আলী (উইকেটকিপার), মঈন আলি, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, রোহানত দৌলাহ বর্ষণ, মোস্তাফিজুর রহমান ও তানভীর ইসলাম।

সম্ভাব্য ফরচুন বরিশাল একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, ডেভিড মিলার, মুশফিকুর রহিম (উইকেটকিপার), কাইল মায়ার্স, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, ওবেদ ম্যাককয় ও জেমস ফুলার।
 

খেলা বিভাগের আরো খবর

Link copied!