• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

বেনজেমাকে ছাড়ালেন এমবাপে, সামনে আরও চারজন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩, ০১:৩৮ পিএম
বেনজেমাকে ছাড়ালেন এমবাপে, সামনে আরও চারজন
ছবি: সংগৃহীত

হুগো লরিস অবসর নেওয়ার পর ফ্রান্সের নতুন অধিনায়ক হিসেবে অভিষেকটা রাঙিয়ে রাখলেন কিলিয়ান এমবাপে। নেদারল্যান্ডসের বিপক্ষে দল জিতেছে ৪-০ গোলের বড় ব্যবধানে, নিজে করেছেন জোড়া গোল, করিয়েছেন আরও একটি। অধিনায়ক হিসেবে অভিষেক ম্যাচে এর চেয়ে ভালো শুরু আর হতে পারতো না।  

গত ডিসেম্বরে আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপের ফাইনালে করেছিলেন হ্যাটট্রিক। তারপর এই প্রথম খেলতে নেমে করলেন জোড়া গোল। শেষ দুই পাঁচ গোলে দারুণ ফ্রান্সের হয়ে সর্বোচ্চ গোলের তালিকায় এমবাপ্পে পেছনে ফেলেছেন করিম বেনজেমাকে।

ডাচদের বিপক্ষে মাঠে নামার আগে ৬৬ ম্যাচে ৩৬ গোল ছিল এমবাপ্পের। দলের প্রথম গোলে আতোয়ান গ্রিজম্যানকে অ্যাসিস্ট করেন তিনি। এরপর দ্বিতীয় গোলটা আসে তার পা থেকেই, এই গোলে ফ্রান্সের জার্সিতে বেনজেমার করা ৩৭ গোল স্পর্শ করেন তিনি।  

এরপর ম্যাচের ৮৮তম মিনিটে দুর্দান্ত এক গোল করে বেনজেমাকে ছাড়িয়ে যান ফ্রান্সের নতুন নেতা। যদিও সব মিলিয়ে এমবাপ্পের অবস্থান এখন পাঁচে। তবে শীর্ষে উঠতে তার খুব বেশদিন লাগার কথা নয়।

ফ্রান্সের জার্সিতে ১২০ ম্যাচে সবচেয়ে বেশি ৫৩ গোল করেছেন অলিভিয়ের জিরু। তিন ম্যাচ বেশি খেলা কিংবদন্তি থিয়েরি অঁরির গোল ৫১টি। ১১৮ ম্যাচে করেছেন ৪৩ গোল করে তিন নম্বরে গ্রিজম্যান। আর চার নম্বরে থাআক মিশেল প্লাতিনির গোল ৭২ ম্যাচে ৪১টি।

Link copied!