• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

বাংলাদেশে আসার আগে খেলোয়াড় সংকটে ইংল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩, ০৩:৩৫ পিএম
বাংলাদেশে আসার আগে খেলোয়াড় সংকটে ইংল্যান্ড

চলতি বছরের ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল। এ সপ্তাহেই বাংলাদেশ সফরের জন্য দল ঘোষণা করার কথা রয়েছে। তবে তার আগে দল নিয়ে বেশ বিড়ম্বনায় পড়েছেন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) নির্বাচকরা।

বাংলাদেশ সফরের সময়েই ইংল্যান্ডের আরেকটি দল নিউজিল্যান্ডে টেস্ট সিরিজ খেলবে। ফলে সেই দলের কাউকে টাইগারদের বিপক্ষে পাওয়া যাবে না এটা আগেই জানা গিয়েছিল।

তার চেয়ে বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে ফ্র্যাঞ্চাইজি লিগগুলো। পাকিস্তান সুপার লিগ, দক্ষিণ আফ্রিকার এসএ লিগসহ দুবাইয়ের আইএল টি-টোয়েন্টি লিগে বেশ কয়েকজন ইংলিশ ক্রিকেটার চুক্তি করেছেন। ফলে বাংলাদেশ সফরের জন্য ১৫ জনের দল ঘোষণা করতেই যেন হিমশিম খেতে হচ্ছে ইংলিশ নির্বাচকদের।

এর আগে সফরের সূচিও কমিয়েছে ইসিবি। বাংলাদেশে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা থাকলেও সেটা বাতিল করা হয়েছে।

ইংলিশ দৈনিক টেলিগ্রাফের প্রতিবেদন অনুযায়ী, স্যাম বিলিংস, জেমস ভিন্স ও লিয়াম ডসন ছাড়াও অ্যালেক্স হেলসকে পাচ্ছে না ইংল্যান্ড। চোটের কারণে থাকছেন না জনি বেয়ারস্টো ও লিয়াম লিভিংস্টোন।

বাংলাদেশের বিপক্ষে সুযোগ পেতে পারেন উইল জ্যাকস। এছাড়া বাংলাদেশ সফরে আসছেন অধিনায়ক জস বাটলার, মঈন আলী, আদিল রশিদ ও জেসন রয়দের মতো খেলোয়াড়রা।

মূলত ২০২১ সালের অক্টোবরে বাংলাদেশ সফর করার কথা ছিল ইংল্যান্ডের।  কিন্তু করোনা মহামারির কারণে তখন সিরিজ আয়োজন করা যায়নি। সর্বশেষ তথ্য অনুযায়ী, ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশে আসবে ইংল্যান্ড দল। ১ মার্চ শুরু হবে ওয়ানডে সিরিজ। টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৯ মার্চ।

Link copied!