• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৯ শা’বান ১৪৪৫

রায়ো ভায়েকানোর কাছে পয়েন্ট হারাল বার্সেলোনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২৩, ০৯:৩৮ পিএম
রায়ো ভায়েকানোর কাছে পয়েন্ট হারাল বার্সেলোনা
রায়ো ভায়েকানোর কাছে পয়েন্ট হারাল বার্সেলোনা। ছবি : সংগৃহীত

পয়েন্ট টেবিলের ৯ নম্বরে থাকা রায়ো ভায়েকানো এবার রুখে দিল ৩ নম্বরে থাকা বার্সেলোনাকে। ঘরের মাঠে ভায়েকানোর বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে বার্সা। ম্যাচের দুটি গোলই করেছে ভায়েকানোর ফুটবলাররা। দলের হয়ে স্কোরশিটে নাম তোলেন উনাই লোপেস। আর শেষদিকে ফ্লোরিয়ানোর আত্মঘাতী গোলে সমতায় ফেরে কাতালানরা। এই ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিনেই থেকে গেল বার্সা। এক ম্যাচ কম খেলে তাদের এক ধাপ উপরে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। ১৩ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে জিরোনা।

স্বাগতিকদের মাঠে শুরু থেকেই দাপট দেখিয়ে খেলতে থাকেন বার্সা। ম্যাচের ৬৭ শতাংশ বল নিজেদের দখলে রাখেন তারা। বল পজিশন দখলে রেখে প্রথম গোলের সুযোগটা তৈরি করেন কাতালানরা। ম্যাচের অষ্টম মিনিটে পেদ্রির বাড়ানো বলে ঠিকঠাক শট নিতে পারেননি রবার্ট লেভানদোভস্কি।

৩৯তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। লোপেসের করা ফ্রি-কিক থেকে বল জালে পাঠানোর চেষ্টায় ব্যর্থ হন ট্রেসো। তবে ফিরতি শটে জাল খুঁজে নিতে ভুল করেননি লোপেস। এগিয়ে যাওয়ার পর রক্ষণে সতর্কতা বাড়ায় ভায়েকানো। যে কারণে বেশ কয়েকটি চেষ্টা চালিয়েও ব্যর্থ হয় বার্সা। ফলে পিছিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধের শুরুতে জোয়াও কানসেলোর একটি শট উড়ে যায় ক্রসবারের সামান্য ওপর দিয়ে। ৭৬তম মিনিটে গোল প্রায় পেয়েই যাচ্ছিল বার্সেলোনা। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফিনিয়ার নীচু শট পোস্টে লাগে। ফিরতি বল ক্লিয়ার করার চেষ্টায় জালে পাঠাতে যাচ্ছিলেন ভায়েকানোর এক ডিফেন্ডার, বিপদমুক্ত করেন গোলরক্ষক।

তবে ৮২তম মিনিটে প্রতিপক্ষ ফুটবলারের আত্মঘাতী গোলে সমতায় ফেরে তারা। বক্সে লেভানদোভস্কিকে লক্ষ্য করে বল বাড়ান বালদে। তবে পোলিশ স্ট্রাইকার বল স্পর্শ করার আগেই প্রতিপক্ষ ডিফেন্ডার সেটি নিজেদের জালে পাঠিয়ে দেয়। পরবর্তীতে আর কোনো গোল না হলে সমতায় থেকে মাঠ ছাড়তে হয়ে জাভির শিষ্যদের।

Link copied!