• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

ম্যারাডোনা স্টেডিয়ামে বার্সা- নাপোলির ম্যাচ ড্র


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২৪, ০১:৪৭ পিএম
ম্যারাডোনা স্টেডিয়ামে বার্সা- নাপোলির ম্যাচ ড্র
নাপোলির ওশিমেন গোল করে সমতা আনেন। ছবি: সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বুধবার রাতে মুখোমুখি হয় আর্জেন্টাইন ‘ফুটবল ঈশ্বর’ দিযেগো ম্যারাডোনার দুই সাবেক ক্লাব বার্সেলোনা ও নাপোলি। ম্যারাডোনা নামের স্টেডিয়ামে এই ম্যাচে রোমাঞ্চের কোন কমতি ছিল না। জমজমাট লড়াই শেষে ১-১ গোলে ড্র করেছে দুই দল।

শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে লেভানডফস্কির গোলে  জয়ের সম্ভাবনা জাগিয়েছিল বার্সেলোনা। তবে ভিক্টর ওশিমেনের গোলে সমতা ফিরিয়ে আনে নাপোলি।

ম্যাচের চতুর্থ মিনিটে ইলকায় গুনদোয়ানের কাছ থেকে পাওয়া বলে গোলমুখে প্রথম শটটি নেন লামিনে ইয়ামাল। তবে লক্ষ্যে রাখতে পারেননি। গোল না পেলেও মাঠে নেমেই রেকর্ড গড়েছেন তিনি। ১৬ বছর ২২৩ দিন বয়সী ইয়ামাল চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসে নকআউটে খেলা সবচেয়ে কম বয়সী খেলোয়াড়।

ম্যাচে বার্সেলোনা এগিয়ে যায় ৬০ মিনিটে। পেদ্রির কাছ থেকে পাওয়া বল নিচু শটে জালে জড়ান লেভানডফস্কি। এই গোলের মাধ্যমে ৩৫ বছর ১৮৪ দিন বয়সী লেভা লিওনেল মেসির একটি রেকর্ড ভেঙেছেন। বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়নস লিগ নকআউটে সবচেয়ে বেশি বয়সে গোল এখন লেভার (মেসির ছিল ৩৩ বছর ২৫৯ দিন)।

এরপর ৭৫ মিনিটে ওশিমেন গোল করে সফরকারীদের জয়ের পথ আটকে দেন। আন্দ্রে টের স্টেগানকে ভুল দিকে পরিচালিত করে সহজেই বল জালে জড়ান এই নাইজেরিয়ান। শেষ দিকে গুনদোয়ান গোলের সম্ভাবনা তৈরি করলেও গোল পাননি।
 

Link copied!