• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
নারী এশিয়া কাপ

বৃষ্টিতে স্বপ্নভঙ্গ জ্যোতি-সালমাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২২, ১২:০২ পিএম
বৃষ্টিতে স্বপ্নভঙ্গ জ্যোতি-সালমাদের

নারী এশিয়া কাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশের এবারের অভিযান থেমে গেল প্রথম পর্বেই। বৃষ্টির কারণে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ম্যাচটি পরিত্যক্ত হয়েছে। ফলে বাংলাদেশকে টপকে ৬ পয়েন্ট নিয়ে প্রথমবারের মতো টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত করেছে থাইল্যান্ড।

মঙ্গলবার (১১ অক্টোবর) সিলেটে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সকাল ৯টায় মাঠে নামার কথা ছিল বাংলাদেশের। এই ম্যাচে জয় পেলেই রানরেটের হিসাব না কষে ৬ পয়েন্ট নিয়ে বাংলাদেশের সরাসরি সেমি নিশ্চিত ছিল। তবে সিলেটের নিয়মিত বৃষ্টিপাত টাইগ্রেসদের সেমিতে ওঠার পথে বাধা হয়ে দাঁড়ায়। দীর্ঘ সময় অপেক্ষার পরও বৃষ্টি না থামলে ম্যাচটি আনুষ্ঠানিকভাবে পরিত্যক্ত ঘোষণা করা হয়।

এই ম্যাচে আমিরাতের হারানোর কিছু না থাকলেও বাংলাদেশকে সেমিতে উঠতে প্রতিপক্ষকে হারাতেই হতো। তবে আমিরাত সহজ প্রতিপক্ষ থাকায় জয়ের ব্যাপারে একপ্রকার নিশ্চিতই ছিল নিগার সুলতানারা। কিন্তু পয়েন্ট ভাগাভাগি করে নিজেদের কপাল পুড়েছে টাইগ্রেসদের।

মূলত টুর্নামেন্ট থেকে বাংলাদেশ একপ্রকার ছিটকে গেছে সোমবার (১০ অক্টোবর) শ্রীলঙ্কার বিপক্ষে হেরে। বৃষ্টি-বাধায় এদিন বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ৪২ বলে ৪১ রান। রান তাড়া করতে গিয়ে ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশ হার মানে মাত্র ৩ রানে। 

Link copied!