• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫
এশিয়ান গেমস

৫১ রানেই গুটিয়ে গেল বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৩, ০৯:০৭ এএম
৫১ রানেই গুটিয়ে গেল বাংলাদেশ
ছবি: সংগৃহীত

এশিয়ান গেমসের সেমিফাইনালে বাংলাদেশের দেওয়া ৫২ রানে লক্ষ্যে ব্যাট করছে ভারত। ম্যান ইন ব্লু বোলারদের সামনে টাইগ্রেসরা দাঁড়াতেই পারেননি।

এশিয়ান গেমস এবারের আসর চীনের হাংজুতে বসেছে। সেখানে নারী ক্রিকেট ইভেন্টের কোয়ার্টার ফাইনালের প্রায় সব ম্যাচেই বৃষ্টির বাধা ছিল। কোয়ার্টার ফাইনালে বৃষ্টিতে পরিত্যাক্ত হওয়া ভিন্ন ম্যাচে ভারত এবং বাংলাদেশ সেমিতে জায়গা করে নেয়।

হাংজুর জিজিয়াং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের পাহাড়েরর কোল ঘেষা ছোট্ট ক্রিকেট মাঠে ম্যাচটি শুরু হয় রোববার (২৪ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ৭টায়। হাংজুতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

টাইগ্রেস অধিনায়কের ব্যাট করার সিদ্ধান্ত ভুল প্রমাণিত হয়েছে ব্যাটিংয়ে নামার পর। কারণ বাংলাদেশের দুই ওপেনার সাথি রাণী ও শামিমা সুলতানা রানের খাতা খোলার আগেই বিদায় নেন। এরপর সুবহানা মুস্তারি ৮ রান করে বিদায় নেন। বাংলাদেশের প্রথম তিন ব্যাটারকেই প্যাভিলিয়ানে ফেরান ভারতের পুজা বস্ত্রকার। চতুর্থ উইকেটে স্বর্ণা আখতার নেমে ডাক মেরে ফেরেন। টাগ্রেসরা ব্যাটিং বিপর্যয়ে পড়লে অধিনায়ক দলের হাল ধরে আগাতে থাকেন। 

কিন্তু ভাগ্য সুপ্রসন্ন না হওয়ার কারণে জ্যোতিকে রান আউটে কাটা পড়ে মাঠ ছাড়তে হয়। অধিনায়ক রান আউটের আগে দলের হয়ে সর্বোচ্চ ১২ রান করেন। জ্যোতির বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। রিতু মনির ৮ রান ও নাহিদা আখতারের অপরাজিত ৯* রান ছাড়া কেউ আর পরে ৫ রানের গন্ডি পেরতে পারেননি। শেষ পর্যন্ত ১৭ ওভার ৫ বলে বাংলাাদেশের ইনিংস থামে। টাইগ্রেসরা ১০ উইকেট হারিয়ে ৫১ রান সংগ্রহ করে। ভারতের হয়ে বস্ত্রকার ১৭ রান দিয়ে ৪ উইকেট নেন।

Link copied!