• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ

জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাটিং সহায়ক উইকেটে খেলবে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২২, ০৩:৫৩ পিএম
জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাটিং সহায়ক উইকেটে খেলবে বাংলাদেশ
ম্যাচের আগে ঐচ্ছিক অনুশীলনে ইয়াসির রাব্বি ও সোহান

অস্ট্রেলিয়ার গ্যাবা স্টেডিয়ামের নাম শুনলে সবার আগে মাথায় আসে গতি আর বাউন্সের স্বর্গ। যে মাঠে ব্যাটারদের নাচানোর স্বপ্ন দেখেন প্রায় সব পেসাররাই। যদিও সেটা শুধু লাল বলের ক্রিকেট টেস্টে। সাদা বলের ক্রিকেট বিশেষ করে টি-টোয়েন্টিতে গ্যাবার উইকেট ব্যাটারদের জন্য বেশ সহায়ক।

আইসিসির নিয়ম অনুযায়ী ম্যাচের আগে উইকেট দেখার কোনো উপায় নেই। তবে উইকেটে চরিত্র বুঝতে টাইগারদের জন্য সবচেয়ে বড় অস্ত্র হতে পারেন টেকনিক্যাল কনস্যালটয়ান্ট শ্রীরাম শ্রীধরন। অজিদের কোচ হিসেবে গ্যাবার উইকেটের চরিত্র তার খুব ভালো করেই জানা।

রোববার (৩০ অক্টোবর) চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। সেমিফাইনালের স্বপ্ন টিকিয়ে রাখতে এই ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই।

গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে উপস্থিত হয়েছিলেন শ্রীরাম। সেখানে গ্যাবার উইকেটকে ব্যাটিংয়ের জন্য সহায়ক হবে বলে জানিয়েছেন তিনি।

শ্রীরাম বলেন, “দেখে মনে হয়েছে টিপিক্যাল গ্যাবা উইকেট। ভালো গতি, বাউন্স ও ক্যারি থাকবে। শুরুর দিকে কিছুটা মুভমেন্টও মিলতে পারে। তবে আমার মনে হয়, ব্যাটিংয়ের জন্য বেশ ভালো উইকেট হবে।”

গ্যাবার আউটফিল্ড বিশ্বের অন্যত্ম গতিময়। শ্রীরাম আশা করছেন বলের গুরত্ব বুঝে শট খেলতে পারলে রান পাওয়া যাবে। জিম্বাবুয়ের বিপক্ষে বড় রানের ম্যাচ হবে বলে মনে করেন তিনি।

“এখানকার আউটফিল্ড দারুণ গতিময়। শট খেললে সত্যিকারের মূল্য পাওয়া যায় এখানে। টাইমিং করতে পারলে ও গ্যাপে শট খেলতে পারলে রান পাওয়তা যাবে। বড় রানের ম্যাচ হবে, ১৬০-১৭০ রান উঠতে পারে এই ম্যাচে।”

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়েছে বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় হার চিন্তায় ফেলে দিয়েছে টিম ম্যানেজমেন্টকে। দুই ম্যাচে দুই পয়েন্ট নিয়ে গ্রুপ দুইয়ে টাইগারদের অবস্থান চার নম্বরে। সমান ম্যাচে শতভাগ জয় নিয়ে শীর্ষে ভারত।

Link copied!